বুয়েটে ছাত্ররাজনীতি চান না শিক্ষকরাও, দ্রুত আপিলের আহ্বান

ক্যাম্পাসে ফের ছাত্ররাজনীতি চালু হোক, তা চান না বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষক সমিতি। ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে ২০১৯ সালে জারি করা যে প্রজ্ঞাপন হাইকোর্ট স্থগিত করেছেন, তার বিরুদ্ধেও বুয়েট প্রশাসনকে আপিল করতে জরুরি ভিত্তিতে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষকরা। এ ব্যাপারে শিক্ষক সমিতি সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

সোমবার (৮ এপ্রিল) বুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম মঞ্জুর মোরশেদের সই করা বিবৃতি এসব তথ্য জানানো হয়। বুয়েটের সাম্প্রতিক ঘটনা নিয়ে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের বক্তব্য ওই বিবৃতিতে তুলে ধরা হয়েছে।

এতে বলা হয়, গত ২৮ মার্চ থেকে উদ্ভূত ঘটনাগুলোতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উদ্বেগ প্রকাশ করছে। সেই সঙ্গে কিছু পর্যবেক্ষণ সন্নিবেশ করছে।

প্রথমত, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার দায়িত্ব রেজিস্টার। সবার নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য রেজিস্টার মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানানো যাচ্ছে। নিষিদ্ধ ঘোষিত সংগঠনের ই-মেইল প্রেরণ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। এ ব্যাপারে জাতীয় আইন প্রয়োগকারী সংস্থাসমূহের দৃষ্টি আকর্ষণের আহ্বান জানাচ্ছে শিক্ষক সমিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *