চট্টগ্রামে দুই ট্রেনের শিডিউল বিপর্যয়, ঘরমুখী মানুষের চাপ বাড়ছে স্টেশনে

চট্টগ্রামে রেলস্টেশনে একটি স্পেশালসহ দুটি ট্রেনের শিডিউল বিপর্যয় হয়েছে। এর মধ্যে একটি আধ ঘণ্টা দেরী করলেও অপরটি প্রায় চার ঘণ্টা পর ছেড়ে যায়। স্টেশনে ট্রেন আসতে দেরী করার কারণেই এই শিডিউল বিপর্যয় বলে জানিয়েছে রেলওয়ে।

সোমবার (৮ এপ্রিল) সকালে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ট্রেন সুবর্ণ এক্সপ্রেস ও বিজয় এক্সপ্রেস ট্রেন দুটিতে এই শিডিউল বিপর্যয় ঘটে।

তবে অন্যান্য ট্রেনগুলো নির্ধারিত সময়েই ছেড়ে গেছে। এবারের ঈদ যাত্রায় ট্রেন যাত্রীদের জন্য ১০৪টি কোচ (বগি) মেরামত করে দেওয়া হয়েছে। এছাড়া লোকোমোটিভ দেওয়া হয়েছে ৬০টি।

জানা গেছে, এবার ঈদযাত্রায় ট্রেনের টিকিট কালোবাজারি মুক্ত রাখতে সবগুলো অনলাইনে ছাড়া হয়। গত ৫ এপ্রিল থেকে শুরু হয় ঈদ উপলক্ষে স্পেশাল ট্রেন চলাচল। তবে সোমবার গত কয়েকদিনের তুলনায় যাত্রীর চাপ বেড়েছে। এদিন সকাল ৭টা ৩০ মিনিটে আন্তঃনগর ‘সুবর্ণ এক্সপ্রেস’ ছেড়ে যাওয়ার কথা থাকলেও ত্রুটির কারণে সেটি আধ ঘণ্টা দেরীতে সকাল ৮টায় ঢাকার উদ্দেশ্যে ছাড়ে।

এছাড়া চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের ঈদ স্পেশাল ট্রেন ‘বিজয় এক্সপ্রেস’ সকাল সোয়া ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও এটি ছেড়ে যায় দুপুর দেড়টায়। মূলত ময়মনসিংহ থেকে চট্টগ্রাম স্টেশনে আসতে দেরী করায় সেটি ফিরতি ছাড়তেও দেরী হয় বলে জানা গেছে।

চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার মনিরুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘চট্টগ্রাম রেলস্টেশনে যাত্রীদের চাপ ধীরে ধীরে বাড়ছে। ঈদ উপলক্ষে চলাচল করা ম্পেশাল ট্রেনগুলো যাত্রীতে কাণায় কাণায় পূর্ণ হয়ে যাচ্ছে। সোমবার স্পেশাল ট্রেন বিজয় এক্সপ্রেস সাড়ে তিন ঘণ্টা এবং আন্তঃনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস আধ ঘণ্টা দেরীতে ছেড়ে যায়।’

তিনি বলেন, ‘বিজয় এক্সপ্রেস ময়মনসিংহ থেকে চট্টগ্রাম আসতেই অনেক দেরী করেছে। ফলে চট্টগ্রাম থেকে সেটি ছেড়ে যেতেও সময় লেগেছে। এছাড়া সুবর্ণ এক্সপ্রেস কারিগরি ত্রুটির কারণে আধ ঘণ্টা দেরীতে ছেড়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *