চাঁবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চাঁবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মঙ্গলবার সকাল ৯টায় অস্থায়ী ক্যাম্পাসের কনফারেন্স রুমে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

প্রধান অতিথি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে পরাধীনতার শৃঙ্খল ভেঙে আজ আমরা স্বাধীনতা লাভ করেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে, সবাইকে নিরলসভাবে কাজ করে যেতে হবে এবং স্বাধীনতাবিরোধী চক্র যেন আমাদের উন্নয়নের অগ্রযাত্রা থামাতে না পারে, সে বিষয়ে সর্তক থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাই (অবঃ) এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

আলোচনা সভায় বক্তব্য দেন কম্পিউটার সায়েন্স ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষক জাহিদুল ইসলাম, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের শিক্ষক সোহেল রানা, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মো. বাইজীদ আহম্মেদ রনি এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের কর্মকর্তা মো. সাজ্জাদুল ইসলাম। সভা উপস্থাপনা করেন উপাচার্য দপ্তরের মো. আরিফুল ইসলাম।

এছাড়াও, উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতারের নেতৃত্বে সকাল ৭টা ১৫ মিনিটে চাঁদপুর শহরের মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ এ পুষ্পার্ঘ্য অর্পণ করে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *