প্রবীণ সাংবাদিক মরহুম মহররম খান এর ”মহাকাব্যে কোরান” শ্রীমঙ্গল প্রেসক্লাবে হস্তান্তর

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ

শ্রীমঙ্গলের প্রবীণ সাংবাদিক মররহুম মোহাম্মদ মহররম খান কতৃক পবিত্র কোরআন শরীফের বাংলায় অনুবাদকৃত ”মহাকাব্যে কোরান” হস্তান্তর অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেল ৫টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিপুলরঞ্জন চৌধুরী ও মহররম খান কনফারেন্স হল রুমে আয়োজিত প্রবীণ সাংবাদিক মরহুম মোহাম্মদ মহররম খানের বাংলায় অনুবাদ করা পবিত্র কোরআন শরীফের বাংলায় অনুবাদ করা ”মহাকাব্যে কোরান” এর কপি হস্তান্তর অনুষ্টান অনুষ্টিত হয়।

প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাবেক অর্থ-সম্পাদক সৈয়দ ছায়েদ আহমদ এর সঞ্চালনায় ”মহাকাব্যে কোরান” হস্তান্তর অনুষ্টানে প্রবীণ সাংবাদিক মরহুম মোহাম্মদ মহরম খানের স্ত্রী, ছেলে-মেয়ে ও স্বজনরা উপস্থিত ছিলেন। প্রবীণ সাংবাদিক মহররম খান জীবদ্দশায় পবিত্র আল কোরআন শরীফ থেকে কিছু অংশ বাংলায় অনুবাদ করে কবিতার ছন্দে নিজের হাতে অনুবাদ করেন। তার অনুবাদ করা ”মহাকাব্য কোরান” একটি প্রকাশনীর মাধ্যমে প্রকাশ করার ব্যবস্থা করেন স্বজনরা।

সাংবাদিক মহররম খান এর সন্তানরা জানান, তাদের পিতা জীবিত থাকা অবস্থায় অনেক পরিশ্রম করে পবিত্র কোরআন শরীফ থেকে বাংলায় অনুবাদ করে ”মহাকাব্য কোরআন” লিখেছেন। বাবার লিখাটি প্রকাশ করে শ্রীমঙ্গল প্রেসক্লাবে হস্তান্তর করতে পেরে তারা আনন্দিত। শ্রীমঙ্গল প্রেসক্লাবে ”মহাকাব্য কোরআন” হস্তান্তর অনুষ্টানে মরহুম সাংবাদিক মহররম খান এর স্ত্রী কবিরুননেছা খানম, বড় মেয়ে রুকেয়া খানম হেনা, ছেলে ইঞ্জিনিয়ার মাহবুব খান, অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ খান, মেয়ে পারুল খানম, মনোয়ারা খানম, মেয়ে জামাই একভোকেট মিজানুর রহমান প্রমূখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এছাড়াও মরহুম সাংবাদিক মহররম খানের অন্যান্য স্বজন ও সাংবাদিকরা উপস্থিত থেকে সাংবাদিক মহররম খানকে নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *