শ্রীমঙ্গলে শিক্ষকদের নিয়ে নাটাবের মতবিনিময়

স্টাফ রিপোর্টার:
‘যক্ষা রোগ প্রতিরোধে শিক্ষক সমাজের ভূমিকা’ শীর্ষক’ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের মোট ৩০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।
গত শনিবার সকালে শ্রীমঙ্গলের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও বিএমএ শ্রীমঙ্গলের সভাপতি ডাঃ হরিপদ রায় ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী।
উপস্থিত ছিলেন ফারিয়ার সভাপতি দেবব্রত দত্ত হাবুল, নাটাবের কোষাধ্যক্ষ মোঃ কাওছার ইকবাল, জাতীয় যক্ষা নিরোধ কর্মসূচীর স্বাস্থ্য সহকারী তাপস দেব, হীডের প্রতিনিধি মোঃ হিরা মিয়া ও নাটাব কেন্দ্রীয় প্রতিনিধি সুমন চৌধুরী প্রমূখ।
উল্লেখ্য, যক্ষ্মা রোগের ক্ষতিকর দিক বিশেষ করে স্বাস্থ্য, সামাজিক ও অর্থনৈতিক পরিণতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং রোগটি নির্মূলে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশও যথাযথ গুরুত্বসহকারে কার্যক্রম পরিচালিত হচ্ছে। নাটাব শ্রীমঙ্গল শাখা ইতোপূর্বে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, সাংবাদিক, প্রশাসনিকসহ বিভিন্ন দপ্তরের পেশাজীবিদের নিয়ে সচেতনতা মূলক মত বিনিময় সভা করে আসছে। বর্তমানে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও হীড বাংলাদেশের সহযোগিতায় প্রতিটি কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন হচ্ছে।
অনুষ্ঠানে শিক্ষকরা যক্ষা রোগ প্রতিরোধে করণীয় বিষয়ে ব্যাপক ধারণা লাভ করেন। এছাড়াও তারা প্রশ্ন-উত্তর পর্বেও অংশগ্রহণ করেন। সম্মানিত শিক্ষকরা জনসচেতনতার পাশাপাশি যক্ষা রোগ নির্মূলে সর্বাত্বক সহযোগিতা ও  ভূমিকা রাখবেন বলে আশ্বাস প্রদান করেন।

Leave a Reply