খুলনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নের লক্ষ্যে অংশীজনের সভা

খুলনা প্রতিনিধি :

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে অংশীজনের অংশগ্রহণে সভা আজ (সোমবার) সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেন।

সভায় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, সিভিল সার্জন অফিসের ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষাসহ অংশীজনেরা বক্তব্য প্রদান করেন।

সভায় অতিথিরা বলেন, সেবা দেয়ার মানসিকতার জন্য ব্যক্তিগতভাবে শুদ্ধাচারী হওয়া জরুরি। সরকার সুশাসনের নিমিত্তে অংশীজনদের নিয়ে সভা করার নির্দেশ দিয়েছেন। এর ফলে সেবা প্রত্যাশী এবং ভোক্তারা তাদের মতামত জানাতে পারছেন। এটা সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ইতিবাচক প্রভাব ফেলবে।

সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীন অভিযোগ দায়ের এবং প্রতিকার যেমন পণ্যের মোড়ক ব্যবহার না করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, ধার্যকৃত মূল্যের অধিক পণ্য, ঔষধ বা সেবা বিক্রয়, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয় ও খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ, ওজনে কারচুপি, পণ্যের নকল প্রস্তুত বা উৎপাদন, মেয়াদোত্তীর্ণ পণ্য, দৈর্ঘ্য পরিমাপের কার্যে ব্যবহৃত পরিমাপক ফিতা বা অন্য কিছুতে কারচুপিসহ বিভিন্ন ধারা নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.