শ্রীমঙ্গল পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তর নিয়ে প্রতিবাদ সভা

শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গল পৌরসভার ময়লার ভাগাড় উপজেলার জেটি রোডে পৌরসভার অধিগ্রহণকৃত জায়গাতে স্থানান্তর না করার পক্ষে এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) বিকেল ৪ টায় মৌলভীবাজার সড়কের নাহার পেট্রোল পাম্প এর পাশে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় বাসিন্দা আসাদ মিয়ার সভাপতিত্বে ও অসিত পালের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন শ্রীমঙ্গল উপজেলা চেয়াম্যান ভানু লাল রায়।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা অধ্যাপক বিজয় চন্দ্র দেবনাথ, ইয়াদ আলী, হাজী আব্দুস সোবহান, সাইদুল হক, ফয়েজ আহমদ, জীবেশ চন্দ্র দাস, ইউপি সদস্য মারুফ আহমেদ, বদরুদ্দোহা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় বলেন, যখন মৌলভীবাজার জেলা প্রশাসক থেকে জেটি রোড এলাকায় ভূমি অধিগ্রহন করার উদ্যোগ নেয়া হয় তখন ওই এলাকার জনগণের প্রতিনিধি ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসকের নিকট আপত্তি জানান। কিন্তু পরবর্তীতে কিভাবে এখানে জায়গা অধিগ্রহন করা হয় তা কেউ জানেন না। পরবর্তীতে পৌরসভা থেকে ময়লা ফেলার উদ্যোগ নেয়া হলে এলাকাবাসী প্রতিরোধ গড়ে তোলেন এবং পরে তারা উচ্চ আদালতে রীট দায়ের করেন। পরে আদালত স্থগিতাদেশ দেন। তিনি আরও বলেন বর্তমানে কলেজ রোডে যেখানে ময়লার ভাগাড় রয়েছে তার পাশে স্কুল, কলেজ, মাদ্রাসা ও দুটি আবাসিক এলাকা গড়ে ওঠেছে। ময়লার দুর্গন্ধে তারা যেভাবে দুর্ভোগে কষ্ট পাচ্ছেন ঠিক তেমনি জেটি রোড সহ আশপাশের এলাকাবাসীরা ময়লার দুর্গন্ধে দুর্ভোগ পোহাতে হবে।

এসময় উপজেলা চেয়ারম্যানকে সাংবাদিকেরা প্রশ্ন করেন তাহলে এই সমস্যার সমাধান কি? উত্তরে তিনি বলেন পৌর সভার মেয়র, স্থানীয় এমপিসহ সবাই বসে আলোচনা করে একমত হয়ে একটি বিকল্প জায়গা খোঁজার পরামর্শ দেন।

এসময় অন্যান্য বক্তারা বলেন, জেটি রোড এলাকায় পৌরসভার ময়লা ফেলতে দিবেন না এবং তারা প্রতিবাদ কর্মসূচী চালিয়ে এর মোকাবেলা করে যাবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *