শ্রীমঙ্গলে ছাত্রলীগের আনন্দ মিছিল মুহুর্তেই রুপ নিলো বিষাদে, সভাপতিসহ আহত ৩

স্টাফ রিপোর্টারঃ

শ্রীমঙ্গলে ছাত্রলীগের নবগঠিত কমিটির আনন্দ মিছিলটি মুহুর্তেই রুপ নিলো বিষাদে। নতুন কমিটিতে পদ বঞ্চিতদের অতর্কিত হামলায় নবগঠিত উপজেলা কমিটির সভাপতি সাইদুর রহমান সুজাত, সহসভাপতি নেছার আহমদসহ ৩জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধা ৬টার দিকে শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ সড়কের সোনালী মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ১৬ অক্টোবর শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের এক বছরের মেয়াদে কমিটি দেন জেলা ছাত্রলীগর সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর থেকেই পদ বঞ্চিতদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছিল। মঙ্গলবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে আনন্দ র‌্যালী করতে গেলে পদ বঞ্চিতদের মধ্যে কথাকাকাটি ও ধস্তাধস্তি হয়। পরে একটি গ্রুপের পদবঞ্চিত নেতাকর্মীরা নবগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাতকে ছুরিকাঘাত করে গুরুতর জখম করেন। এসময় উপজেলা ছাত্রলীগের সহসভাপতি নেছার আহমদ ও ছাত্রলীগকর্মী জোবায়ের আহমদও আহত হন।

শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকাশ রঞ্জন দেব জুয়েল মুঠোফোনে বলেন, ছাত্রলীগের নতুন কমিটির ব্যানারে আমরা আনন্দ মিছিলি শুরু করে হবিগঞ্জ রোডের সোনালী মার্কেটের সামনে আসা মাত্রই ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতরা আমাদের মিছিলে অতর্কিতভাবে আক্রমণ করে অনেক নেতাকর্মীদের গুরুতর জখম করেন। আহতের মধ্যে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি সাইদুর রহমান সুজাত (২৪), কে-ছুরি স্টেপিং করে গুরুতর রক্তাক্ত জখম করেন, সহসভাপতি নেছার আহমেদ (২৫) কে লাথি কিল-ঘুষি মেরে লিলাফুলা জখম করেন এবং জুবায়ের আহমেদ (২৪)-কে মোটরসাইকেলের চেইন দিয়ে আঘাত করেন। আহতের সন্ধা সাড়ে ৬টায় মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দেন এবং আরও উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত সাইদুর রহমান সুজাত ও নেসার আহমদ-কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং জুবায়ের আহমেদকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি দেন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, নতুন কমিটি এবং পদবঞ্চিত নেতাকর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনার খবর শুনে পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রক্তক্ষয়ী এ ঘটনায় ৩জন আহত হওয়ার তথ্য নিশ্চিত করেন তিনি। ওসি জাহাঙ্গীর হোসেন জানান বর্তমানে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিত শান্ত আছে এবং শ্রীমঙ্গল থানা পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

প্রসঙ্গত, কমিটি বিলুপ্তির দেড় বছর পর গত সোমবার (১৬ই অক্টোবর) মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী (আমীন) ও সাধারণ সম্পাদক মো. মাহবুব আলম স্বাক্ষরিত আগামী এক বছ‌রের জন্য শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ শাখার কমিটির অনুমোদন প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *