শ্রীমঙ্গলে অহিংস দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

নূর মোহাম্মদ সাগর শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিনে সারা বিশ্বে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অহিংস দিবস পালিত হয়েছে।

রবিবার (২ অক্টোবর) সকাল ১১ ঘটিকায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল এর উদ্যোগে ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ও আলোকিত বাংলাদেশ পত্রিকার পাঠক ফোরাম আলোকিত বন্ধু ফোরামের সহযোগিতায় এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গলের কো-অর্ডিনেটর সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তারা গান্ধীর বক্তব্য ‘অহিংসার প্রথম নীতিই হলো সকল অমর্যাদাকে প্রত্যাখ্যান করা। নিষ্ক্রিয় থেকে অহিংসা প্রতিষ্ঠা করা যায় না’ তুলে ধরে বলেন, বাংলাদেশ শান্তি সম্প্রীতির দেশ। অহিংস নীতিতে উদ্বুদ্ধ হয়েই সবাইকে রাজনৈতিক, সামাজিকসহ দৈনন্দিন কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়াকার্স পাটি মৌলভীবাজার জেলা শাখার
সম্পাদকমন্ডলীর সদস্য সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, জাসদ শ্রীমঙ্গল সভাপতি হাজী এলেমান কবীর, আইডিয়ার প্রকল্প কর্মকর্তা পংকজ ঘোষ দন্তিদার, টিআইবি
শ্রীমঙ্গল এরিয়া কো-অডিনেটর পারভেজ কৈরী, পিএফসি শ্রীমঙ্গল অ্যাম্বসেডর কাজী আছমা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডভোকেসি নেটওয়ার্কের শ্রীমঙ্গল কমিটির সাধারন সম্পাদক দিলীপ কুমার কৈরী, পিএফসি সদস্য
আনহারুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য মো: ফিরোজ মিয়া, সাংবাদিক ঝলক দত্ত, নূর মোহাম্মদ সাগর, মো: সুমন অরবিন্দু দেব, মানববাধিকার কর্মী শাহ মাসুদ আহমেদ, মো:
ময়নুল ইসলাম আরিফ, মো: আছকির মিয়া প্রমুখ।

বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি,
অসহিষ্ণুতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন করতে প্রতিবছর ২রা অক্টোবর বিশ্ব অহিংস দিবস পালন করা হয়।
মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *