মূল্যস্ফীতি কি করে মূল উদ্বেগ হয়: অর্থমন্ত্রী

মূল্যস্ফীতি দেশের মানুষের মূল উদ্বেগের কারণ হতে পারে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আজ জেলা প্রশাসক সম্মেলনে অংশগ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এখন মানুষের মূল উদ্বেগ মূল্যস্ফীতি, তা নিয়ন্ত্রণে কোনো জেলা প্রশাসক সম্মেলনে আলোচনা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটাই একমাত্র উদ্বেগ হয়ে গেল আর কিছু নয়? এরপর তাঁকে স্মরণ করিয়ে দেওয়া হয়, একমাত্র উদ্বেগ নয়, বলা হয়েছে মূল উদ্বেগ। তখন অর্থমন্ত্রী আবার বলেন, মূল উদ্বেগই বা হয় কী করে—এক কোটি মানুষকে পরিবার কার্ড দেওয়া হয়েছে। তারা স্বল্প মূল্যে বিভিন্ন পণ্য পাচ্ছে।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আরও বলেন, ‘স্বাধীনতার পর আমরা এখন সর্বোচ্চ পর্যায়ে আছি। অর্থনীতির সূচকগুলো বাড়ছে; হতাশ হওয়ার কিছু নেই। বিএনপির মহাসচিব বলেন, তিনি উন্নয়ন দেখতে পান না। খালেদা জিয়া তো বলেছিলেন, আওয়ামী লীগ জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানিয়েছে, এই সেতু ভেঙে পড়বে। এই পরিস্থিতিতে সাংবাদিকদের প্রতি তাঁর আহ্বান, তাঁরা যেন প্রকৃত চিত্র তুলে ধরেন। বাংলাদেশ ডেল্টা ২১০০ পরিকল্পনার আলোকে এগোচ্ছে। দেশের যে অব্যাহত উন্নতি এবং মানুষের যে অব্যাহত উন্নতি, মেট্রোরেলে চড়লে তা দেখা যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *