বড়লেখায় হাকালুকি হাওরপারে আমেরিকা প্রবাসী মিছবাহর অর্থায়নে মসজিদ নির্মাণ

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধিঃ

মৌলভীবাজারের বড়লেখায় তালিমপুর ইউনিয়নের হাকালুকি হাওরপারে পশ্চিম গোগরা দূর্গাই গ্রামে যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ্ব মুক্তাদির হোসেন মিছবাহ’র অর্থায়নে পশ্চিম গোগরা (দূর্গাই) জামে মসজিদের নির্মাণের ছাদ ডালাই কাজ শুরু হয়েছে।

Exif_JPEG_420

বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকায় দোয়া মাহফিলের মধ্যে দিয়ে ছাদ ডালাই কাজ শুরু হয় এসময় উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মতিন, সম্পাদক ছমির উদ্দিন, মসজিদের ইমান মাওলানা ওছমান গণি, ব্যবসায়ী মুরাদ আহমদ, সমাজসেবক দেলোয়ার হোসেন, নিসচা বড়লেখা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নোমান, সদস্য শাহরিয়ার শাকিল এবং দূর্গাই গ্রামের স্থানীয় জনসাধারণ।

উল্লেখ্য, তালিমপুর ইউনিয়নের হাকালুকি গ্রামের তৎকালীন বাসিন্দা মরহুম আলহাজ্ব ডাঃ তোফাজ্জল হোসেনের পুত্র আলহাজ্ব মুক্তাদির হোসেন মিছবাহ একটি মসজিদ নির্মাণের পরিকল্পনা করেন তিনি কয়েকদিন পুর্বে সংক্ষিপ্ত সফরে স্বদেশে এসে নিসচা বড়লেখা উপজেলা শাখার নেতৃবৃন্দদের নিয়ে পশ্চিম গোগরা দূর্গাই গ্রামে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং সেখানকার সার্বিক বিষয়াদি বিবেচনা করে তরুণ সমাজসেবক দেলোয়ার হোসেনের সমন্বয়ে মসজিদ নির্মাণের স্থান নিজ চোখে অবলোকন করে একটি দৃষ্টি নন্দন মসজিদ নির্মাণের ঘোষণা দেন। এর পরিপ্রেক্ষিতে মাত্র কয়েক মাসের ব্যবধানে মসজিদ নির্মাণ কাজ শুরু হয় এবং আজ এই মসজিদের ছাদ ডালাই কাজ শুর হয়েছে। এদিকে দৃষ্টি নন্দন মসজিদটি নির্মাণ হতে দেখে স্থানীয় জনসাধারণ আনন্দে মেতে ওঠেছে তাঁরা আলহাজ্ব মুক্তাদির হোসেন মিছবাহ’র প্রতি আন্তরিক কৃতজ্ঞতাসহ দোয়া কামনা করেন।

Exif_JPEG_420

এছাড়াও আলহাজ্ব মুক্তাদির হোসেন মিছবাহ ও তাঁর পরিবার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানা নির্মাণসহ প্রতিনিয়ত মানবিক কল্যাণে নিয়োজিত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *