জুড়ীতে হাতির আক্রমনে মাহুত নিহত

আল আমিন আহমদ, জুড়ী প্রতিনিধিঃ
মৌলভীবাজারের জুড়ী উপজেলায়  হাতিকে নিয়ন্ত্রণে আনতে গিয়ে  হাতির আক্রমণে এক মাহুতের মৃত্যু হয়েছে। আজ সোমবার বিকেল ৫টায় উপজেলার সাগরনাল ইউনিয়নের বাঁশমহালের ভেতরে এ ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজারে সদর হাসপাতালে প্রেরণ করা হবে। নিহত মাহুতের নাম গোলাম মোস্তফা (৪৫)।
জানা যায়, কুলাউড়ার কর্মধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ রহমান আতিকের মালিকানাধীন কয়েকটি হাতি রয়েছে।
হাতিগুলো হারারগজ ও সাগরনাল পাহাড়ে বিচরণ করে। এর মধ্যে এই হাতিটি এক মাস ধরে পাহাড়ের ভেতরে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। আজ সোমবার বিকেলে মাহুত গোলাম মোস্তফাসহ আরো পাঁচ-ছয়জন মাহুত উন্মাদ হাতিটি নিয়ন্ত্রণে আনতে সাগরনাল বিটের বাঁশমহালের ভেতরে প্রবেশ করেন। এ সময়  হাতিটি মাহুত গোলাম মোস্তফাকে আঘাত করলে তিনি ঘটনাস্থলে মারা যান।
সাগরনাল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রদীপ যাদব বলেন, ‘এক সপ্তাহ ধরে এই উন্মাদ হাতিটি পাহাড়ের ভেতর থেকে লোকালয়ে এসে অনেক কৃষকের ফসলাদি নষ্ট করেছে। বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জেনে হাতির মালিককে অবগত করি।’
হাতির মালিক ও কুলাউড়ার কর্মধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ রহমান আতিক বলেন, ‘মাহুত গোলাম মোস্তফা দীর্ঘ ৮-১০ বছর থেকে আমার মালিকানাধীন হাতির মাহুত (পরিচালক) হিসেবে কাজ করছেন। সোমবার তিনিসহ ছয়জন মাহুত হাতি আনতে গিয়ে  অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় হাতির আক্রমণে মাহুত মারা যান। নিহত ব্যক্তির পরিবারকে মানবিক দৃষ্টিকোণ থেকে আর্থিক সহযোগিতা করা হবে।
জুড়ী থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  লাশ সুরতহাল করে বর্তমানে থানায় রাখা হয়েছে, ময়না তদন্তের জন্য মৌলভীবাজার পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *