এডিস মশার উপদ্রব ও ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে পরিচ্ছন্নতা অভিযান শ্রীমঙ্গল থানা

শ্রীমঙ্গল প্রতিনিধি:

এডিস মশার উপদ্রব ও সারাদেশে মশাবাহিত রোগ ডেঙ্গুর প্রাদুর্ভাব ছড়াতে থাকায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার কম্পাউন্ড ও আশপাশ এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে।

বুধবার (১২ জুলাই) দুপুরে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার এর উপস্থিতিতে থানা কম্পাউন্ড ও থানার আশপাশে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। এসময় থানা কম্পাউন্ডসহ আশপাশ এলাকায় পরিস্কার করে মশা মারার ঔষুধ ছিঁটিয়ে পরিচ্ছন্নতা শুরু করা হয়।

অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, সারাদেশে এডিসমশার উপদ্রব ও ডেঙ্গু রোগী বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে শ্রীমঙ্গল থানা কম্পাউন্ডসহ আশপাশের এলাকায় মশার ঔষুধ ছিঁটানো হচ্ছে। এখন থেকে নিয়মিত থানা ভিতর ও বাহির পরিস্কার পরিচ্ছন্ন রাখতে থানার পরিচ্ছন্নতা কর্মীকে নির্দেশ দেন। জণসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, এডিস মশা এখন সারাদেশে ছড়িয়ে পড়েছে। দেশে প্রতিদিনই ডেঙ্গু রোগী বাড়ছে। এডিস মশা দিনে ও রাতে সমানতালে ডেঙ্গু ছড়াচ্ছে। আপনারা বাসা-বাড়িরসহ আশপাশ এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রেখে ডেঙ্গু প্রতিরোধ করুন।

এসময় শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী কুতুবউদ্দিন, মোঃ ফয়ছল আহমদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গল পৌরসভার উদ্যোগে থানা ক্যাম্পাসে মশক নিধন কর্মসূচিতে শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার উপস্থিত থেকে থানা ক্যাম্পাস ও পাশের ড্রেনগুলোতে ফগার মেশিন দিয়ে মশা মারার ওষুধ স্প্রে করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *