শ্রীমঙ্গল পৌর প্রশাসন জলাবদ্ধতা নিরসনকল্পে শহরজুড়ে কাজ করছেন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

পর্যটন নগরী শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর দিকনির্দেশনায় শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে কাজ করছেন পৌর প্রশাসন।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে শহর ঘুরে দেখা যায় পৌরসভা এলাকার কলেজ রোড ও মৌলভীবাজার রোডের ড্রেনে পানি নিষ্কাশনের রাস্তায় আটকে থাকা ময়লা আবর্জনা অতিরিক্ত লোক লাগিয়ে পরিষ্কার করা হচ্ছে। সরজমিনে উপস্থিত থেকে এসব কাজ তদারকি করতে দেখা গেছে পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলামকে। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মো. আব্দুল জব্বার আজাদ।

সচেতন মানুষেরা বলছেন, অসচেতন কিছু ব্যবসায়ীদের কারণে শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ব্যবসায়ীরা তাদের দোকানের ময়লা আবর্জনা নির্দিষ্ট কোন স্থানে না ফেলে তারা আবর্জনা গুলো রাস্তার পাশে ফেলে রাখেন। তারা বলেন, অনেককেই দেখা গেছে ময়লা গুলো ঝাড়ু দিয়ে ড্রেনের পানি নিষ্কাশনের রাস্তার মুখে জমিয়ে রাখেন। এই কারণে বৃষ্টির পানি ড্রেনে পাস হতে না পারায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, আমরা শহরের প্রতিদিনের ময়লা আবর্জনা প্রতিদিন পরিষ্কার করি। পৌরসভার গাড়ি গিয়ে দোকানের সামনে থেকে ময়লা তুলে নিয়ে আসেন। কিন্তু কিছু ব্যবসায়ীরা নির্দিষ্ট স্থানে ময়লা


না রেখে তারা তাদের ইচ্ছেমতো যত্রতত্র ময়লা ফেলে রাখেন। এতে করে শহরের সৌন্দর্য নষ্ট হওয়ার পাশাপাশি জলাবদ্ধতার সৃষ্টি হয় । তিনি বলেন, আমি অনেককেই অনুরোধ করেছি তারা যেন তাদের দোকানের ময়লাগুলো নির্দিষ্ট স্থানে রাখেন। যাতে করে পৌরসভার গাড়ি সেগুলো সহজে নিয়ে আসতে পারে।

পৌর মেয়র মো. মহসিন মিয়া মধু বলেন, পৌরসভার একার পক্ষে পৌর এলাকা পরিছন্ন রাখা সম্ভব নয়। পৌর এলাকার জনগণ এবং ব্যবসায়ীরা যদি সচেতন হন, তারা যদি সহযোগিতা করেন তাহলেই পৌরসভা সুন্দর ও পরিচ্ছন্ন রাখা সম্ভব। তিনি পৌর এলাকা পরিছন্ন রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *