শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির প্রতিবাদে

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র জুমআর নামাজসহ ইসলাম ধর্মের বিভিন্ন বিধিবিধান নিয়ে ফেসবুকে কটূক্তির প্রতিবাদে বুধবার (৩১ আগস্ট) বাদ আসর শ্রীমঙ্গল জামে মসজিদের সামনে থেকে শ্রীমঙ্গলের ধর্মপ্রাণ মুসলিম জনতা ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনা পয়েন্টে মিছিলোত্তর সমাবেশে অনুষ্ঠিত হয়।

লতিফিয়া ক্বারী সোসাইটি শ্রীমঙ্গল এর সভাপতি মাওলানা ক্বারী আকলিছুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিস এর নেতা মাওলানা এম এ রহীম নোমানী, মাওলানা রাশেদ আলী, ডা: এম এ আজিজ, আবু মুসা প্রমুখ।

বক্তারা বলেন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ সম্প্রতি তার ফেসবুক আইডি থেকে শান্তির ধর্ম ইসলামের জুমআর নামাজ, মসুল্লি, আজান এবং ইমামদের নিয়ে কটুক্তি করেন। যা ধর্মপ্রাণ মসুল্লীদের ধর্মীয় অনুভুতিতে আঘাত হানছে। বক্তারা আগামী শুক্রবার জুমার নামাজের পূর্বেই ইসলাম বিদ্বেষী প্রীতম দাশকে গ্রেফতারে প্রশাসনের প্রতি দাবি জানান।
নতুবা আগামী বাদ জুমা শেষে শ্রীমঙ্গলে আবারও বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির বলেন, জনৈক প্রীতম দাশের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তি আইনগত পদক্ষেপ নেয়া হবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উষ্কানিমূলক বক্তব্য প্রচার করে কেউ আইন শৃংঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে কোন ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published.