শ্রীমঙ্গলে তথ্য মেলায় দুর্নীতি বিরোধী নানান কর্মসূচি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

তথ্যই শক্তি’ জানবো জানাবো, দুর্নীতি রুখবো’ এই স্লোগান সামনে নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তথ্য মেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে শহরের জেলা পরিষদ অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল প্রাঙ্গনে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর আয়োজনে দুর্নীতি দমন কমিশন ( দুদক) হবিগঞ্জ ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সহযোগিতায় মেলায় ২৮টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের স্টল নিয়ে বসেন।

সভায় বক্তারা বলেন, তথ্য একটি শক্তি। সবার তথ্য জানার অধিকার রয়েছে। অবাক তথ্য আদান-প্রদানে সাংবাদিকসহ সমাজের কেউ যেন বাধাগ্রস্ত না হয় সে দিকে সরকারকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানের শুরুতে অনুষ্ঠান স্থল থেকে একটি শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহর ঘুরে আবারো মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। এসময় তথ্যমেলায় স্টলগুলো ঘুরে দেখেন অতিথিরা। পরে
দুর্নীতি বিরোধী গণস্বাক্ষরে অংশ নেন অতিথিরা সবাই।

তথ্য মেলার এসব কর্মসূচিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার, দুর্নীতি দমন কমিশন (দুদক) হবিগঞ্জের উপ-পরিচালক মোজাম্মেল হোসেন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী প্রমুখ।

Leave a Reply