শ্রীমঙ্গলে কৃষক সমাবেশ, কৃষকের মাঝে চারা ও বীজ বিতরণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

অনাবাদি পতিতজমি আবাদের আওতায় আনার লক্ষ্যে সমন্বিত কৃষি পরিকল্পনা বাস্তবায়নে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শ্রীমঙ্গলের আয়োজনে বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার আশিদ্রোন ইউনিয়ন পরিষদ মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটির সঞ্চালনায় এবং মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ এমপি।

সমাবেশস্থল থেকে উপজেলার ১ হাজার কৃষকের মাঝে হাইব্রিড পেঁপে চারা, ১ হাজার ৪শ’ কৃষকের মাঝে সরিষার বীজ, ৩৯০ জন কৃষকের মাঝে সূর্যমুখী বীজ, ৮০ জন কৃষকের মাঝে গম বীজ, ৮০ জন কৃষকের মাঝে ভুট্টা বীজ, ২০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ, ৪০ জন কৃষকের মাঝে মুগডাল বীজ এবং এক হাজার কৃষকের মাঝে বিভিন্ন ধরনের শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪ হাজার ১০ জন কৃষকের হাতে যারা ও বীজ তুলে দেন আব্দুস শহীদ এমপি ।

এ সময় কৃষক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজারের উপ-পরিচালক সামছুদ্দিন আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা
মোহাম্মদ মিজানুর রহমান, এলজিইডি মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দিন সরদার, বিএডিসি (সেচ)
হবিগঞ্জ রিজিওনের নির্বাহী প্রকৌশলী মো. নুরুল ইসলাম,
মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আখতারুজ্জামান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোহাম্মদ লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ সরকার দেশের মানুষকে কৃষিমুখী করতে বিনামূল্যে বিভিন্ন ধরনের ফলের চারা, ধান, গম, সরিষা, সূর্যমুখী ও বিভিন্ন শাক সবজির বীজ এমনকি বিনামূল্যে সারও দিচ্ছেন। তিনি বলেন ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট দেখা দিতে পারে। তিনি বলেন, সবাইকে একসাথে উদ্যোগ নিতে হবে আমাদের চারিপাশের কোন খালি জায়গা যেন অনাবাদি না থাকে। সবাইকে উৎপাদন মুখী হতে হবে বলেও জানান আব্দুস শহীদ এমপি।

Leave a Reply