শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশনের ২৬ তম প্রতিষ্টা বার্ষিকী পালন

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের
২৬তম প্রতিষ্টা বার্ষিকী।

বুধবার (২৬ অক্টোবর) এই উপলক্ষে সারাদেশ সহ বিভিন্ন দেশে একই সময় প্রত্যেক কমিটি সন্ধ্যা ৭ ঘঠিকায় কেক কেটে ২৬ তম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন হয়েছে।

মুছাদ্দিক আহমেদ এর সভাপতিত্বে ও মোঃ আমজাদ হোসেন বাচ্চুর সঞ্চালনায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখা কমিটি রাত সাত ঘঠিকার সময় মৌলভীবাজার রোডস্থ বিরতি মার্কেট (৩য় তলা) আসক ফাউন্ডেশন কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
এসময় আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার আমেরিকা,লন্ডন, ও কুয়েত (প্রবাসী) তিনজন উপদেষ্টা কে সংর্বধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজিজুল হক কায়েস উপদেষ্টা আসক ফাউন্ডেশন, সেক্রেটারী লেবার পার্টি, লন্ডন ম্যাইডাভেল, লিটল ভেনিস ও চার্চ সলিউশন স্ট্রীট শাখা ও চীফ একাউন্টেন্ট নর্থ সাউথ একাউন্ট্যান্সি অ্যান্ড ফিন্যান্সিয়াল সলিউশন লন্ডন। মোহাম্মদ ইবাদুর রহমান উপদেষ্টা ও আমেরিকা প্রবাসী, মোহাম্মদ আব্দুল জব্বার রাসেল উপদেষ্টা ও কুয়েত প্রবাসী, আব্দুল মজিদ সাধারণ সম্পাদক সার্ক মানবাধিকার ফাউন্ডেশন।

সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেন বাচ্চু বলেন “হে বিশ্ববাসী এই সুন্দর পৃথিবীতে শান্তিতে বাচঁতে দাও” এই স্লোগান নিয়ে ১৯৯৬ সালে আন্তর্জাতিক মানবাধিকার সংস্হা, আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের যাত্রা শুরু করে। আমরা শ্রীমঙ্গলে ২০১২ সালে প্রথম কমিটি নিয়ে আসি, তখন সভাপতি ছিলেন মরহুম মোঃ আফছার আহমেদ ছবদর সাহেব।
আমরা ২০১২ সাল থেকে এখন পর্যন্ত প্রায় ৮/৯ শত এর বেশি বিভিন্ন আইনী ও মানবিক সাহায্য চেয়ে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা তা আমরা কোন ধরনের ফিস বা টাকা ছাড়াই সরেজমিনে অনুসন্ধান করে অভিযোগ নিস্পত্তি করেছি।

আমরা বাল্যবিবাহ, বিবাহবিচ্ছেদ, স্বামী স্ত্রী ঝগড়া মিমাংসা, রাস্তাঘাট, জমি জমা নিয়ে বিরোধ এসব নিয়ে সমস্যা, বেশিরবাগ এধরনের অভিযোগ গুলো নিস্পত্তি করা হয়েছে।

এবং প্রতিবছর আমাদের নিজেস্ব অর্থ্যায়নে শীতবস্ত্র অসহায় মানুষকে আর্থিক অনুদান সাহায্য স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র / ছাত্রীদের জন্য বই খাতা, অসহায় মানুষের চিকিৎসা সহ নানান ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকি।

এসময় উপস্থিত ছিলেন
মোঃ ফয়ছল আহমেদ সিনিয়র সহ-সভাপতি, গোলাম রহমান মামুন সহ-সভাপতি, ইনাম উল্লাহ খাঁন সহ-সভাপতি, মোঃ আমজাদ হোসেন বাচ্চু সাধারণ সম্পাদক, লুৎফুল হক লোকমান যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ আবুজার রহমান বাবলা সহ-সাধারণ সম্পাদক, মোঃ নূর আলম সহ-সাধারণ সম্পাদক, আব্দুল ওয়াহিদ সহ-সাধারন সম্পাদক, আব্বাছুর রহমান লিটন সহ-সাধারণ সম্পাদক, মোঃ ছালেহ আহমেদ সহ-সাধারণ সম্পাদক, মোঃ মুহিবুর রহমান জুয়েল সাংগঠনিক সম্পাদক, মোঃ শামিম আহমেদ সহ-সাংগঠনিক সম্পাদক, শেখ মোঃ আরিফুল ইসলাম প্রচার সম্পাদক, মোঃ আমজাদ হোসেন অর্থ সম্পাদক, মোঃ মাহফুজ উদ্দিন ছাদী দপ্তর সম্পাদক, ফারহান তানভীর ফাহিম মানবাধিকার বিষয়ক সম্পাদক, এডভোকেট পংকজ সরকার আইন বিষয়ক সম্পাদক, এডভোকেট নন্দিতা বৈশ্য আইন বিষয়ক সম্পাদিকা, মোছাঃ রহিমা বেগম মহিলা বিষয়ক সম্পাদিকা, মোছাঃ তানিয়া আক্তার মহিলা বিষয়ক সম্পাদিকা, গোলাম শিবলী চৌধুরী কো-অর্ডিনেটর, মোঃ জামাল আহমেদ নির্বাহী সদস্য, রুনা জান্নাত নির্বাহী সদস্য, মোঃ মেহেরাজ মুছাব্বির, মোঃ সিরাজুল ইসলাম নির্বাহী সদস্য প্রমুখ।
সংবাদকর্মী সুমন, আলআমিন,শাওন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *