শ্রীমঙ্গলে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্টিত

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দিনব্যাপী আন্তঃস্কুল বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরনী অনুষ্টিত হয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন ঢাকা এর সহযোগিতায় এবং মাল্টিপারপাস সোসিও ইকোনমিক ডেভেলপমেন্ট এসোসিয়েশন (এমসিডা) এর বাস্তবায়নে বিজ্ঞান মেলায় শ্রীমঙ্গল উপজেলার ২৬টি স্কুল ও ৪টি মার্দাসা অংশগ্রহন করে। আন্তঃস্কুল বিজ্ঞান মেলায় প্রজেক্ট প্রদর্শনীতে প্রথম স্থান লাভ করে দি বাডস্ রেসিন্ডেসিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, ২য় স্থান লাভ করে বর্ডার গাড পাবলির্ক উচ্চ বিদ্যালয় এবং ৩য় স্থান লাভ করে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়। বিজ্ঞান ভিত্তিক দেয়ালিকায় প্রথম স্থান লাভ শ্রীমঙ্গল উদয়ন উচ্চ বালিকা বিদ্যালয়, ২য় স্থান লাভ করে বেগম রাসুলজান উচ্চ বিদ্যালয় এবং ৩য় স্থান লাভ করে মির্জাপুর উচ্চ বিদ্যালয়। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, ২য় স্থান লাভ করে বাংলাদেশ চা গবেষনা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয় এবং ৩য় স্থান লাভ করে দি বাড্স রেসিন্ডেসিয়াল মডেল স্কুল এন্ড কলেজ । এছাড়া ১৫০জন উপস্থিত ছাত্র/ছাত্রীদের মাঝে বিজ্ঞান শিক্ষায় অবদান রাখার জন্য সার্টিফিকেট প্রদান করা হয়। এ মেলায় প্রত্যেকটি স্কুল ও মাদ্রাসার স্কুল ভিত্তিক বিজ্ঞান পুরষ্কার বিতরন করা হয়। বিজ্ঞান শিক্ষায় ছাত্র/ছাত্রীদের উৎসাহিত করার জন্য শাহ মোস্তফা জামিয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, হুগলিয়া হাজী মনছব আর্দশ উচ্চ বিদ্যালয়

বিজ্ঞানাগারের সরঞ্জাম বিতরন করা হয়। বিকেলে স্কুল ক্যাম্পাসে আলোচনা সভা, পুরস্কার বিতরন ও বিজ্ঞান ল্যাব সরঞ্জাম বিতরণ করা হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তা ও একাডেমিক সুপাভাইজার সঞ্জিত কুমার বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন।


প্রকল্পের সমন্বয়কারী মো: মোরসালীন মুকিত এর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালম সাজ্জাদুর রহমান চৌধুরী, এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন, সভাপতি মিজানুর রহমান আলম, ভিক্টোরিয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান, উদয়ন বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষিকা কবিতা রানী দাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *