রাজনগরে ফুঁ দিয়ে’ টাকা হাতিয়ে নেওয়া চক্রের ৩ সদস্য গ্রেফতার

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের রাজনগর থানা পুলিশের বিশেষ অভিযানে ফুঁ দিয়ে ও হাতিয়ে নেওয়া ছিনতাই চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) মধ্যরাতে রাজনগর থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে শ্রীমঙ্গল উপজেলা থেকে ফুঁ দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা ছিনতাই সাথে জড়িত ৩জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, সালাউদ্দিন আব্দুল মুসলিম ও মো: আনোয়ার মিয়া।

রাজনগর থানা সুত্রে জানা যায়, গত ২১ মার্চ প্রতারণার মাধ্যমে টাকা ছিনতাইয়েল ঘটনায় জনৈকা রায়না বেগম (৪২) রাজনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত ১৯ মার্চ ১২টা ২০ মিনিটের দিকে উপজেলার তারাপাশা বাজার সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ীতে ফেরার পথে তারাপাশা হাই স্কুল এন্ড কলেজ এর সামনে যাওয়া মাত্রই অজ্ঞাতনামা ৫/৬ জন ব্যক্তি একটি সিএনজি থেকে নেমে জনৈকা রায়না বেগমকে মাজারের খাদিম পরিচয় দেয়।

এসময় খাদিম পরিচয়দানকারী রায়না বেগমকে বলে ৫১ হাজার টাকা দিলে তারা ফুঁ দিয়ে সেই টাকা দ্বিগুন করে দিবে। রায়না বেগম তাদের কথায় বিশ্বাস করে তার সাথে থাকা ব্যাঃক থেকে উত্তোলন করা ৫১ হাজার টাকা প্রতারক চক্রের হাতে তোলে দেয়। রায়না বেগমের কাছ থেকে টাকা নিয়ে প্রতারকরা সু-কৌশলে পালিয়ে যায়। টাকা হারিয়ে রায়না বেগম রাজনগর থানায় অজ্ঞাত ৫/৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় রাজনগর থানার এসআই (নিরস্ত্র) মো: সওকত মাসুদ ভূইয়া এই মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। মামলা তদন্তকারী কর্মকর্তাসহ পুলিশ সিসি ক্যামেরায় প্রতারক চক্রের ব্যবহৃত সিএনজি অটোরিকশার সামনের  মোরগ মার্কার একটি ছেড়া পোস্টারের সূত্র ধরে প্রতারকচক্রকে সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে শ্রীমঙ্গল পৌরসভার ৬নং ওয়ার্ড এর খাঁসগাঁও এলাকায় জনৈক গিয়াস মিয়ার কলোনীর সামনে পাকা রাস্তার উপর থেকে সিসি ক্যামেরায় শনাক্তকৃত সিএনজিসহ প্রতারক চক্রের সদস্য ৩ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ছিনতাইয়েল ১৬ হাজার ৫০০ টাকা উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *