মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল শ্রীমঙ্গল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

পার্শ্ববর্তী দেশ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি ও অবমাননাকর মন্তব্য করার প্রতিবাদে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন
ও বিক্ষোভ সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসলমানরা।

বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া শ্রীমঙ্গল উপজেলা শাখার ব্যানারে বৃহস্পতিবার (৯ জুন) আছরের নামাজের পর থেকে মাগরিবের নামাজের আগ পর্যন্ত চলে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ। এসময় শ্লোগানে শ্লোগানে উত্তাল হয়ে ওঠে শহরের চৌমুহনা চত্বর।

মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে সবাই সমাবেশে যুক্ত হন শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে। এসময়
৫ শতাধিক লোকের অংশগ্রহণ দেখা গেছে। ভারতের যে দুই ব্যক্তি প্রিয় নবীকে নিয়ে কটুক্তি ও অবমাননাকর মন্তব্য করেছে তাদের ফাঁসিতে ঝুলিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে সমাবেশের বক্তারা।

তারা আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.)। যার চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন স্বয়ং আল্লাহ তায়ালা। যদি রাসূল (সা.) কে নিয়ে কোনো কটূক্তি করা হয় তাহলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না। পাশাপাশি বক্তারা ভারতের সকল প্রকার পণ্য বয়কট করারও জোর দাবী জানান তারা।

তাছাড়া মানববন্ধনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি করায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আহ্বান জানান বক্তারা।

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published.