বড়লেখায় নিরাপদ সড়ক চাই সংবাদ সম্মেলন

শাহরিয়ার শাকিল,বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২ উদযাপনে
অক্টোবর মাসব্যাপী পালিত কর্মসূচির সফল সমাপ্তি উপলক্ষে ‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপ্রাদ্যে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর আয়োজনে সারা দেশের ন্যায় নিসচা বড়লেখা উপজেলা শাখার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২ ঘটিকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে পৌর শহরের ইন্টারন্যাশনাল স্কুল হলরুমে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুরুতেই নিসচা বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে অক্টোবর মাসব্যাপী পালিত কর্মসূচীর কার্যক্রমের তথ্য তুলে ধরেন সাধারণ সম্পাদক আইনুল ইসলাম।

তিনি নিসচা বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে ৩০টি কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য প্রায় সাড়ে ৮ হাজার পথচারী, শিক্ষক, শিক্ষার্থী, উলামা মাশায়েখ, পরিবহন শ্রমিক, শারদীয় দুর্গোৎসবে বিভিন্ন পূজা মান্ডপে আগত দর্শনার্থী এবং যাত্রীদের মাঝে গণসচেতনতায় কাজ করার বিষয়টি সংবাদ সম্মেলনে প্রকাশ করেন।

এসময় নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি সড়ক নিরাপত্তার প্রতিটা বিষয়কে গুরুত্ব দিয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) এবারের নিরাপদ সড়ক দিবসের কর্মসুচী পালন করার তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, মাসব্যাপী কর্মসূচিতে সারা দেশে ও বিদেশে শাখা সংগঠনগুলো মোট ১১৩৭টি কর্মসূচি পালন করেছে। এর মধ্যে নিসচা বড়লেখা উপজেলা শাখা প্রায় সাড়ে ৮ হাজার পথচারী, শিক্ষক, শিক্ষার্থী, উলামা মাশায়েখ, পরিবহন শ্রমিক, শারদীয় দুর্গোৎসবে বিভিন্ন পূজা মান্ডপে আগত দর্শনার্থী ও যাত্রীদের মাঝে গণসচেতনতায় কাজ করেছে। সড়ক পরিবহন আইন ২০১৮ পুরোপুরি কার্যকর এবং যথাযথ বাস্তবায়নের জন্য চুড়ান্ত বিধিমালা জারি করার দাবী জানিয়েছে।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উপদেষ্টা সিনিয়র সাংবাদিক আব্দুর রব, পৃষ্টপোষক তপন চৌধুরী, সহ-সভাপতি মার্জানুল ইসলাম ও আব্দুল আজিজ ও সাংবাদিক শাহরিয়ার শাকিল প্রমুখ।

Leave a Reply