বৃক্ষরোপনে বিভাগ শ্রেষ্ঠ বড়লেখা উপজেলা যুবলীগ সভাপতি

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধি

বড়লেখা উপজেলা ভাইস চেয়ারম্যান বাংলাদেশ আওয়ামী যুবলীগ বড়লেখা উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১ প্রতিযোগিতায় ব্যক্তিগত পর্যায়ে বৃক্ষরোপন শ্রেণিতে অংশ নিয়ে বিভাগীয় (সিলেট বিভাগ) পর্যায়ে প্রথমস্থান অর্জন করেছেন।

শনিবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বৃক্ষরোপন অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলায় সিলেট বনবিভাগ তাকে বিভাগ শ্রেষ্ঠত্বের সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছে।

উপজেলা যুবলীগ সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন প্রায় আড়াই বছর আগে নিজের সম্মানী ভাতা আর ব্যক্তিগত ফান্ডে ৫০ হাজার বৃক্ষের চারারোপনের কর্মসূচি হাতে নেন।

তিন বছরে এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নিয়ে প্রথম বছর ২০২১ সালে তিনি রোপন করেন ৩০ হাজার ফলজ, ভেষজ, ঔষধি ও বনজ গাছের চারা। বড়লেখায় তার এ ব্যতিক্রমী কার্যক্রমে বৃক্ষরোপন আন্দোলন বেগবান হয়।

সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মো. তৌফিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী বিভাগীয় বন সংরক্ষক (শ্রীমঙ্গল) জিএম আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান। সভায় অনুভূতি প্রকাশ করেন বিভাগ শ্রেষ্ঠ নির্বাচিত বড়লেখা উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগ সভাপতি তাজ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published.