বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

মোঃ শাহাদাত হোসেন শাওন, খুলনা প্রতিনিধিঃ

বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষ্যে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) খুলনার উদ্যোগে আজ (রবিবার) দুপুরে বিএসটিআই’র সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। দিবসের এবারের প্রতিপাদ্য ‘ডিজিটাল যুগে পরিমাপ’।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, পণ্যের মোড়কে বিএসটিআই’র সিল থাকা মানেই পণ্যটি মানসম্পন্ন। বিএসটিআই এর আঞ্চলিক পর্যায়ে পণ্যের মান পরীক্ষায় বিশ্ব মানের ল্যাব স্থাপন করা হয়েছে। এখন দক্ষ জনবল তৈরি করতে হবে। পণ্য কেনার ক্ষেত্রে ভোক্তাদের সচেতন ও কৌশলী হওয়া প্রয়োজন। তিনি বলেন, খাদ্যপণ্যে ভেজাল মেশালে এবং ওজন ও মাপে কম দিলে জাতিগতভাবে আমাদের টিকে থাকা কঠিন হবে। সামগ্রিকভাবে জাতীয় উন্নয়নে গণসচেতনতার সাথে সাথে ব্যক্তিগত শুদ্ধাচার জরুরি বিষয়।

খুলনা বিএসটিআই’র পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা ক্যাবের সহসভাপতি ডাঃ শেখ বাহারুল আলম, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র সহসভাপতি শরীফ আতিয়ার রহমান।

Leave a Reply

Your email address will not be published.