বড়লেখায় অপচিকিৎসায় পা হারাল স্কুলছাত্র, ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা

বড়লেখা প্রতিনিধিঃ

বড়লেখায় হাড়জোড়া কবিরাজ সিন্ডিকেটের অপচিকিৎসায় ডান পা হারিয়েছে মাহফুজ আহমদ নামে নবম শ্রেণির এক স্কুলছাত্র। এ ঘটনায় ভুক্তভোগী স্কুলছাত্রের মা শামছুন নেহার মঙ্গলবার ভন্ড কবিরাজ, ভুয়া ডাক্তার ও তাদের দুই সহযোগীর বিরুদ্ধে বড়লেখা সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। আদালত ৪৮ ঘন্টার মধ্যে মামলাটির প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হচ্ছেন, উপজেলার তারাদরম গ্রামের ভন্ড কবিরাজ আনোয়ার হোসেন, তার ছেলে আব্দুস ছামাদ, উত্তর বর্ণি গ্রামের ভুয়া ডাক্তার এহসানুল করিম মাহবুব ও বর্ণি ছেগা গ্রামের দেলোয়ার হোসেন।ভুক্তভোগী স্কুলছাত্রের বাবা সাইদুল ইসলাম অভিযোগ করেন, সিলেটের চিকিৎসরা বলেছেন, ভুল চিকিৎসায় এমন পরিণতি ঘটেছে। সময়ক্ষেপন করায় পা কেটে ফেলা ছাড়া উপায় নেই। দালাল নিয়োগ করে আনোয়ার কবিরাজ হাড়ভাঙ্গা রোগী সংগ্রহ করে। সহজসরল লোকজন না বুঝে তার কাছে গিয়ে সর্বস্ব খুয়াচ্ছেন। তার অপচিকিৎসায় অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন। তিনি ও তার সিন্ডিকেটের কবলে পড়ে বিরাট আর্থিক ক্ষতির সাথে সারা জীবনের জন্য ছেলের পা হারিয়েছেন।

চিকিৎসার নামে অপচিকিৎসায় মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলার দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী ইকরাম হোসেন ভুল চিকিৎসায় স্কুলছাত্রের পা হারানোর ঘটনায় কবিরাজসহ ৪ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজুর সত্যতা নিশ্চিত করে জানান, আদালত আগামী ৪৮ ঘন্টার মধ্যে মামলাটির প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

Leave a Reply