ঢাকায় পৌঁছেছে প্রথম ফিরতি হজ ফ্লাইট

স্টাফ রিপোর্টার

 

হাজিদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত ১০টার দিকে ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। প্রথম ফ্লাইটে দেশে ফিরেছেন ৪১৬ জন হাজি।

হাজিরা ইমিগ্রেশন শেষ করে বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাদের ফুলেল শুভেচ্ছা জানান কর্তব্যরত পুলিশের সদস্যরা। এসময় হাজিদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বৃহস্পতিবার রাতে জানান, রাত ১০টা ২৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বিজি ৩৫০২ এর মাধ্যমে ৪১৬ জন হাজি দেশে ফিরেছেন। ফ্লাইটটি ১৪ জুলাই জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে স্থানীয় সময় দুপুর সোয়া ১২ টায় যাত্রা করে।বিমান বাংলাদেশ এয়ারলাইনসের শিডিউল অনুযায়ি আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে হাজিদের নিয়ে বিমানের ফিরতি ফ্লাইট।

এসময় বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বিমানের পরিচালক গ্রাহক সেবা, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান, শাহজালাল বিমানবন্দরের পরিচালকসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে হাজিদের স্বাগত জানান।

এদিকে বিমানের প্রথম ফ্লাইটে ফেরত আসা হাজিরা বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন, তারা বেশ সাচ্ছন্দ্য ও নিরাপদে সৌদি থেকে ঢাকায় ফিরেছেন। কোথাও কোনো সমস্যা বা ঝামেলায় পড়তে হয়নি।

পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে এই বছর ৬০ হাজার ১৩৯ জন হাজি সৌদি আরব গিয়েছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৮৭ টি ফ্লাইটে ২৯ হাজার ৯৯২ জন হাজিকে সৌদি আরব নিয়ে গিয়েছিল।

হাজিদের ফেরত আনতে মোট ৮০ ফ্লাইট শিডিউল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বিমান বাংলাদেশ ছাড়াও হাজিদের ফিরতি যাত্রায়
সৌদি এয়ারলাইনস ও নাস এয়ার ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গেছে।

গত ৮ জুলাই পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়। ৯ জুলাই সৌদি আরবে ঈদুল আজহা উদযাপনের মধ্য দিয়ে এ বছরের হজ শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published.