জুড়ীতে বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসহ সবকিছু সরবরাহ করবে সরকার, ত্রাণ বিতরণকালে পরিবেশমন্ত্রী

মোঃ জাকির হোসেন (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সরকার বন্যাকবলিত মানুষের জন্য প্রয়োজনীয় সবকিছু করছে। এ সরকার বন্যাসহ যেকোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে এসেছিলেন এবং ঘোষণা করেছেন বন্যা কবলিত মানুষের জন্য যা যা প্রয়োজন সবকিছু তিনি করবেন। সরকারের পাশাপাশী বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে আছে এবং থাকবে।

বুধবার (২২জুন) জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।
মৌলভীবাজার পুলিশ সুপার জাকারিয়া (এসপি), জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা তাই আমাদের এধরনের দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হবে। মৌলভীবাজারে বন্যা আরো কয়েকদিন চলমান থাকতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, বেশি বন্যা হলে বিদ্যুৎ স্টেশন তলিয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়, ফলে দিয়াশলাই, টর্চলাইট, মোমবাতিসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখতে হবে। আত্মবিশ্বাস ও মনের জোর রাখতে হবে। যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী মৌলভীবাজার পুলিশ সুপার জাকারিয়া এসপি, সাদেক কাউসার দস্তগীর কুলাউড়া সার্কেল, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা,ওসি সঞ্জয় চক্রবর্তী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, আজ পরিবেশ মন্ত্রী জুড়ী উপজেলার বন্যাকবলিত ৮ শত ৫০ টি অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পানিবিশুদ্ধকরণ ট্যাবলেট সহ আনুষঙ্গিক জিনিষপত্র সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর পূর্বে মন্ত্রী বড়লেখা পৌরসভা মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.