চা-শ্রমিকদের অপেক্ষা করতে বললেন পরিবেশমন্ত্রী

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধি

দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে আন্দোলনরত চা-শ্রমিকদের সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। এ জন্য তিনি চা-শ্রমিকদের আরও তিনদিন অপেক্ষা করার জন্য অনুরোধ করেছেন।
চলমান ধর্মঘটের ১২তম দিন মৌলভীবাজারের জুড়ী উপজেলার বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন চা-শ্রমিকেরা। বুধবার বেলা ১২টার দিকে মুক্তিযোদ্ধা এম এ মুমিত আসুক চত্বর এলাকায় তারা মহাসড়কে অবস্থান নেন।

এ সময় জুড়ী উপজেলায় এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশমন্ত্রী। চা-শ্রমিকদের অবরোধের খবর পেয়ে মন্ত্রী অনুষ্ঠান থেকে দ্রুত বের হয়ে আন্দোলনস্থলে যান। সেখানে গিয়ে তিনি উপস্থিত চা-শ্রমিকদের উদ্দেশে বক্তব্য দেন। এরপর মন্ত্রীর আশ্বাস পেয়ে চা-শ্রমিকেরা সড়ক থেকে অবরোধ তুলে নেন।
মন্ত্রী বলেন, ‘‘মজুরির দাবিতে আপনার দীর্ঘদিন যাবৎ কষ্ট করছেন। এ বিষয়ে আপনারা বলেছেন, মজুরির বিষয়ে প্রধানমন্ত্রীর মুখে কথা শুনতে চান। আসার সময় গাড়িতে বসে আমি প্রধানমন্ত্রীর সচিবের সাথে কথা বলে আপনাদের সামনে এসেছি। আশা করছি দুই-তিনদিনের মধ্যে প্রধানমন্ত্রী আপনাদের জন্য কিছু করবেন। একটা সমাধান হবে।

আপনারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ভালোবাসেন। তাকে শতভাগ ভোট দেন। আমাকেও শতভাগ ভোট দেন। এ জন্য আমরা কৃতজ্ঞ। অনুরোধ করছি আপনারা ৩টা দিন অপেক্ষা করেন। আর আপনারা রোদের মধ্যে কষ্ট করবেন না। ৩ দিনের মধ্যে প্রধানমন্ত্রী আপনাদের একটা সমাধান করে দেবেন।’’

Leave a Reply

Your email address will not be published.