কোভিড নেগেটিভ সাকিব খেলবেন চট্টগ্রাম টেস্টে

কোভিড পজিটিভ সাকিবকে দলে না পাওয়াটাই স্বাভাবিক। তবে তিন দিনের মাথায় কোভিড নেগেটিভ হয়ে দলে ফিরে এবার জায়গা করে নিলেন একাদশে। শনিবার সন্ধ্যায় চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। তবে প্রথম টেস্টে পাওয়া নিয়ে ছিল শঙ্কা।

সেই শঙ্কা কাটাতে আজ সকালে অনুশীলনও করেন। তবে সাকিবকে নিয়ে সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেস্ট অধিনায়ক জানিয়ে দিয়েছেন, প্রথম টেস্টে সাকিব খেলবেন।

‘অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে। ব্যাটিং তো ভালোই করেছে। হ্যাঁ, খেলবে ইনশা আল্লাহ।’

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মুখিয়ে ছিলেন সাকিব আল হাসান। এই সিরিজের প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল) খেলেছেন ৪টি ম্যাচ। ডিপিএল খেলে অবশ্য যুক্তরাষ্ট্রে ফিরে যান পরিবারের কাছে।

সেখান থেকে দেশে ফিরে দলে যোগ দেয়ার আগে কোভিড টেস্ট করালেই বাঁধে বিপত্তি। গত রোববার সাকিবের কোভিড পজিটিভ আসলে শঙ্কা জাগে চট্টগ্রামে প্রথম টেস্ট থেকে।

তবে দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো চাচ্ছিলেন না ৫০ থেকে ৬০ ভাগ ফিট সাকিবকে। কোচের চাওয়া ছিল শতভাগ ফিট সাকিবকে। সাকিব সেই পরীক্ষায় নিজেকে প্রমাণ করেছেন। আজ সকালে ব্যাটিং অনুশীলন করেছেন অনেক্ষণ। অনুশীলন শেষে কথা বলেন কোচের সঙ্গে।

ডমিঙ্গোর করা মন্তব্য নিয়ে মুমিনুলকে সাকিবের শতভাগ ফিট হয়েছেন কী না এমন প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ‘কোচ বলেছিলেন (সাকিব) যদি ফিট থাকে তাহলে খেলতে পারবেন। আজ আমরা তো দেখলামই। আমার দেখে তা-ই মনে হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published.