উত্তরায় বিআরটির ক্রেন দুর্ঘটনা প্রাইভেটকার থেকে বের হলো ৫ মরদেহ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে মারা যাওয়া পাঁচজনের মরদেহ দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। নিহতরা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

এ ঘটনায় আরও অন্তত দুজন আহত হয়েছেন। নিহতদের মরদেহ উদ্ধার করে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

নিহতরা হলেন রুবেল (৫০), ঝরণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। নিহত অন্য ব্যক্তির পরিচয় জানা যায়নি। আহত দুজন হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)

উত্তরা পশ্চিম থানা পুলিশ জানিয়েছে, প্রকল্পের জন্য নির্মিত গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় হঠাৎ সেটি ঢাকা থেকে গাজীপুরের দিকে চলন্ত অবস্থায় প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। পরে উদ্ধারকর্মীরা প্রাইভেটকারের ভেতর থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করে।

ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফ করে উত্তরা ফায়ার সার্ভিসের উপ-পরিদর্শক সৈয়দ মনিরুল ইসলাম জানান, আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুই শিশু, দুই নারী এবং একজন পুরুষ রয়েছে। এর আগে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেই আহত অবস্থায় দুজনকে হাসপাতালে পাঠানো হয়।

প্রাইভেটকারের ওপর পড়া ১২০ টন ওজনের গার্ডারটি তাৎক্ষণিকভাবে সরানোর সক্ষমতা ফায়ার সার্ভিসের না থাকায় উদ্ধারকাজে দেরি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস। গার্ডারটি সরাতে উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন কাজ করছে।

সোমবার বিকেল সোয়া ৪ টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন বলে জানা গেছে।

এদিকে দুর্ঘটনার পরপরই ওই এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উত্তরাসহ রাজধানীজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে যান চলাচল কিছুটা স্বাভাবিক রাখতে এবং দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারে উদ্ধারকাজ চালাতে শুরু থেকেই ফায়ার সার্ভিস, পুলিশ ও র‌্যাব সদস্যদের তৎপরতা দেখা যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যার পর গার্ডারটি সরাতে কাজ শুরু করেছে মেট্রোরেলে কাজ করা ইতালিয়ান থাই কোম্পানি। থাইল্যান্ডের ইঞ্জিনিয়ারদের এ উদ্ধারকাজে অংশ নিতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published.