ঈদে সড়ক দূর্ঘটনা রোধে সফল মৌলভীবাজার জেলা পুলিশ

মৌলভীবাজার প্রতিনিধি

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের বিশেষ অভিযানের ফলে ঈদ পূর্ববর্তী ও পরবর্তী এক সপ্তাহে জেলার কোথাও কোনো প্রকার সড়ক দূর্ঘটনা সংঘটিত হয়নি।

প্রতি ঈদে গাড়ির বাড়তি চাপে জেলার সড়ক পথে যাতে কোনো প্রকার দুর্ঘটনা না ঘটে সে জন্য জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া মহোদয়ের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এর সুফল হিসাবে জেলার কোথাও কোনো প্রকার গাড়ি দুর্ঘটনার ঘটনা ঘটেনি।

এজন্য পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে মৌলভীবাজার জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও চেকপোস্ট গুলোতে নিরাপত্তা জোরদার করা হয়। বিশেষ করে জেলার প্রবেশদ্বার সদর থানার শেরপুর- সিলেট চেকপোস্ট ও শ্রীমঙ্গল থানার মুছাই চেকপোস্টে বিশেষ নিরাপত্তা জোরদার করায় এ সুফল পাওয়া গেছে। এসময় জেলার গুরুত্বপূর্ণ চেকপোস্টগুলোতে ট্রাফিক আইন ও ট্রাফিক সিগনাল সম্পর্কে সাধারণ মানুষ ও চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশেষ কাউন্সিলিং করা হয়। চালক ও যাত্রীদের মাঝে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

তাছাড়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া নির্দেশে অবৈধ ও বেপরোয়া গতির যানবাহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়। গত কয়েকদিনে সড়ক নিরাপত্তায় POS মেশিনে ৯৮ টি মামলায় প্রায় দুই লাখ তিন হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে। জেলার বিভিন্ন চেকপোস্টে অবৈধ ও বেপরোয়া গতির ১৩৪ টি যানবাহন আটক করা হয়েছে।

মৌলভীবাজার জেলায় নিরাপদ সড়ক নিশ্চিত করতে পুলিশ সুপার নেতৃত্বে জেলা উর্ধতন পুলিশ কর্মকর্তাগন সরাসরি মাঠ পর্যায়ে তদারকির দায়িত্ব পালন করছেন।

নির্বিঘ্ন ঈদ যাত্রা নিশ্চিত করতে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন এণ্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুজাহিদুল ইসলাম পিপিএম , অতিরিক্ত পুলিশ সুপার ( কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর ও সহকারী পুলিশ ( শ্রীমঙ্গল সার্কেল) শহিদুল হক মুন্সী, টিআই ও সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.