আজ রোববার সিলেটে পানি কমছে, দুর্ভোগ বাড়ছে

সিলেটে পাঁচ দিন ধরে পানিবন্দী আছে নগরের বিভিন্ন এলাকার বাসিন্দারা। প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি উপচে প্রবেশ করে নগরের বিভিন্ন এলাকায়। সুরমা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নগরের ভেতর দিয়ে প্রবাহিত হওয়া বিভিন্ন খাল-ছড়ার পানি নামতে না পেরে জলাবদ্ধতা হয়। শনিবার রাত থেকে এসব পানি কমতে শুরু করেছে, তবে দুর্ভোগও রয়ে গেছে। ঘরের মালামাল গোছানো থেকে শুরু করে ঘরের ভেতরে জমে থাকা পানি নিষ্কাশনে ব্যস্ত সময় পার করছে বাসিন্দারা।

গত মঙ্গলবার থেকে সিলেট নগরের প্রায় ৬০ শতাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে দুর্ভোগের শিকার হতে হয়েছে বাসিন্দাদের। অনেক বাসিন্দা বাসাবাড়ি ছেড়ে আত্মীয়স্বজন ও সিলেট সিটি করপোরেশনের আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিল।

আজ রোববার থেকে পানি নামতে শুরু করলেও বেশ কিছু এলাকা এখনো জলাবদ্ধ। সেসব এলাকার বাসিন্দারা রয়েছে আরও সমস্যার মধ্যে। পানি কমতে থাকায় ও বেশ কিছুদিন ধরে পানি একই স্থানে থাকায় পানির সঙ্গে ময়লা মিশে পচা গন্ধ বের হতে শুরু করেছে।

সরেজমিনে দেখা গেছে, নগরের শাহজালাল উপশহর, যতরপুর, তালতলা, জামতলা, মণিপুরি রাজবাড়ি এলাকায় পানি কমতে শুরু করেছে। প্রধান সড়কগুলোতে পানি কমে গেলেও পাড়া-মহল্লার ভেতরে এখনো রয়ে গেছে পানি। জমে থাকা পানিগুলো কয়েক দিন একই স্থানে থাকায় কালো রং ধারণ করেছে। সেগুলো থেকে বের হচ্ছে উৎকট গন্ধ।

Leave a Reply

Your email address will not be published.