আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননায় নির্বাচিত দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচার্য

মোঃ কাওছার ইকবাল, শ্রীমঙ্গল মৌলভীবাজার।
আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২’-এর জন্য নির্বাচিত হয়েছেন শিক্ষাগুরু দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচার্য। যিনি সুপরিচিত লেখক ও গবেষক, প্রাক্তন সিনিয়র শিক্ষক, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
আইপিডিসি ও প্রথম আলোর যৌথ উদ্যোগে চতুর্থবারের মতো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২ প্রদান করছে।
আইপিডিসি-প্রথম আলো তাদের জরিপে মূল্যায়ণ করে স্কুলজীবনে আদর ও শাসনে যাঁরা আমাদের ভবিষ্যৎ গড়ে দিয়েছেন, দেশজুড়ে থাকা অন্যান্য শিক্ষকদের নামে আসা মনোনয়ন থেকে বাছাই করে সম্মানিত জুরিবোর্ড ৯ জন শিক্ষককে প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২-এর জন্য নির্বাচিত করেছে।
 শিক্ষাক্ষেত্রে দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচার্য স্যারের অনন্য অবদানের জন্য সম্মানিত জুরিবোর্ড উনাকে আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২-এর জন্য নির্বাচিত করেছে।
মুহাসাতে মুনির হাসান, প্রধান সমন্বয়ক, ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রম প্রথম আলো, লিখিত পত্রে এই বিষয়টি স্যার নিশ্চিত হয়েছেন।
পত্রে আরো উল্লেখ করা হয়েছে, দেশের হাজারো মানুষ আমাদের জানিয়েছেন তাদের শৈশবের এমন প্রিয় শিক্ষক-এর কথা; যাঁরা আদর, শাসন আর ব্যক্তিত্ব দিয়ে হয়েছেন জীবনে পথচলার আদর্শ; সর্বজয়ী অনুপ্রেরণা আর অসম্ভব আন্তরিকতা দিয়ে আলাদা করে দাগ কেটেছেন মনে। দেশজুড়ে থাকা জীবন ও মনন গড়ার দায়িত্ব পালন করেছেন এমন অনন্য ৯ জন প্রিয় শিক্ষককে।
সম্মাননায় ভূষিত করা হবে আগামী ১৬ মার্চ ২০২৩ বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সেলিব্রিটি হলে। একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এই সম্মাননা উনার হাতে তুলে দেওয়া হবে।
এই আনন্দ সংবাদে ভিক্টোরিয়া স্কুলের ছাত্র শিক্ষক, সকল ভিক্টোরিয়ানসহ এলাকাবাসীর মাঝে আনন্দ ছড়িয়ে পড়েছে।
স্যারকে অভিনন্দন জানিয়েছেন, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, কমিটির সদস্যবৃন্দ, এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজ। অনুশীলন চক্রসহ সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে স্যারকে শুভসূচনা ও অভিনন্দন জানানো হয়েছে।

Leave a Reply