বড়লেখা বাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাংবাদিক ও সংগঠক তাহমীদ ইশাদ রিপন

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধিঃ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলাবাসী সবাইকে বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব বড়লেখা শাখার সাধারণ সম্পাদক ও জনপ্রিয় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা সভাপতি এবং বড়লেখা অনলাইন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক ও সংগঠক তাহমীদ ইশাদ রিপন।

শুক্রবার (১৪ এপ্রিল) এক শুভেচ্ছা বাণীতে তাহমীদ ইশাদ রিপন বলেন, বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ ও চিরন্তন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আবহমান কাল থেকে বাঙালি জাতি নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি, রীতি-নীতি ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পহেলা বৈশাখ উদযাপন করে আসছে।

বাংলা নববর্ষের উৎসব একটি অন্তর্ভুক্তিমূলক উৎসব। এর সাথে রয়েছে আদিবাসী জনগোষ্ঠীসহ বাংলাদেশের সকল নৃ-গোষ্ঠীর নিবিড় সম্পর্ক। পহেলা বৈশাখ সকল ধর্ম, বর্ণ, শ্রেণি, পেশা ও বয়সের মানুষের মাঝে নতুন প্রাণের সঞ্চার ঘটায়। নববর্ষের প্রেরণায় বাঙালির মাঝে উদার মানবিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনা নতুনভাবে জাগ্রত হয়, মানুষে মানুষে গড়ে ওঠে সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতি।

তাহমীদ ইশাদ রিপন আশা ব্যক্ত করে বলেন, অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে অসুন্দর ও অশুভকে পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ-১৪৩০ এর সকলের জীবনে আরও সমৃদ্ধি বয়ে আনবে। সেই সাথে নতুন বছরে সকল বাঙ্গালী সড়কের নিরাপত্তায় তাঁরা তাদের সচেতনতার মাধ্যমে এবং ট্রাফিক আইন মেনে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় অনন্য ভুমিকা রাখবেন।

এসময় তিনি বাংলা নববর্ষের শুভেচ্ছার পাশাপাশি সকলের প্রতি সাবধানে পথ চলা এবং ট্রাফিক আইন মানার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *