শ্রীমঙ্গলে বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান

শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গলে মাল্টিপারপাস সোসিও ইকোনোমিক ডেভেলাপমেন্ট এসোসিয়েশন (এমসিডা) কর্তৃক বাস্তবায়িত মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষা উন্নয়ন (পিএসই) প্রকল্প বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) এর আর্থিক সহযোগিতায় উপজেলার ২৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি দাখিল মাদ্রাসা’ র বিজ্ঞান ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রতিনিধির ৫ সদস্য বিশিষ্ট একটি টিম উপজেলা নির্বাহী অফিসারের নিকট বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান করেছেন।

সোমবার (৫জুন) শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন নিকট বিজ্ঞান শিক্ষা উন্নয়নে সুপারিশ ও স্মারকলিপি প্রদান করেন।

মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষা উন্নয়ন সুপারিশ ও স্মারকলিপিতে উল্লেখিত বিষয়সমূহ বিজ্ঞান শিক্ষার প্রসার ও উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা, বিজ্ঞান ক্লাব অত্যাবশক ও নিয়মিতভাবে বিদ্যালয় ভিত্তিক, উপজেলা, জেলা পর্যায়ে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা প্রতিযোগিতা আয়োজন করা ও সুযোগ বৃদ্ধি করা,ল্যাবরেটরি ব্যবহারিক ক্লাস শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে সরকারি বাজেট বরাদ্দ রাখার বিশেষ আহ্বান জানানো হয়। বিজ্ঞান ক্লাবের শিক্ষার্থীরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি দেশ ও জাতির সার্বিক কল্যাণে আগামী প্রজন্মকে বিজ্ঞান শিক্ষা মনস্ক করে গড়ে তুলতে বিজ্ঞান শিক্ষার প্রতি সরকার বরাবরের মত বিশেষ গুরুত্ব ও সুদৃষ্টি প্রদান করবেন বলে তাদের দৃঢ় বিশ্বাস। বিএফএফ’ র আর্থিক সহযোগিতায় মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষা উন্নয়ন (পিএসই) প্রকল্প এমসিডা এনজিও বাস্তবায়নে ২০১৮ সাল থেকে বর্তমান পর্যন্ত মৌলভীবাজার জেলায় বিজ্ঞান শিক্ষা উন্নয়ন ও প্রসারে বিদ্যালয়-মাদ্রাসায় কাজ চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *