রাজনগরে ভোক্তা আইনে ৩ প্রতিষ্টানকে জরিমানা

রাজনগর প্রতিনিধিঃ

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে ৩টি প্রতিষ্টানকে ভোক্তা আইনে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে রাজনগর থানার পুলিশের একটি টিমের সহযোগিতায় রাজনগর উপজেলার খেয়াঘাট বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর প্রতিষ্টানে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়। এসময় প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণকে প্রতারণা করা, নিষিদ্ধ ষোষিত পণ্য খাদ্য পণ্যের সাথে মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে খেয়াঘাট বাজারে অবস্থিত শাহজাহান সুপার আইসক্রীমকে ৮ হাজার টাকা, স্বাগত মিষ্টিঘরকে ৭ হাজার টাকা, প্রীতি মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকাসহ ৩টি প্রতিষ্টানকে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক শফিকুল ইসলাম জানান, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *