মস্কোয় কনসার্টে হামলা, দুই ব্যক্তি আটক

রাশিয়ার রাজধানী মস্কোয় কনসার্ট হলে মুখোশ পরা বন্দুকধারীদের ভয়াবহ হামলায় হতাহতের ঘটনায় সন্দেহভাজন দুই ব্যক্তি আটক করেছে রুশ বাহিনী। খবর রয়টার্সের।

শনিবার টেলিগ্রামে দেশটির আইন প্রণেতা আলেকজান্ডার খিনস্টেইন বলেছেন, শুক্রবার মস্কোর কাছে ভয়াবহ হামলা চালানোর সন্দেহে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

তাদেরকে রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে একটি গাড়ি ধাওয়া করে আটক করা হয়। তবে এ সময় অন্যান্য সন্দেহভাজনরা পায়ে হেঁটে কাছাকাছি একটি জঙ্গলে পালিয়ে যায়।

এদিকে যুক্তরাষ্ট্র বলছে, রাশিয়াতে বড় কোনো জমায়েতে হামলা হতে পারে বলে আশঙ্কার কথা জানিয়ে চলতি মাসের শুরুর দিকে দেশটিকে সতর্ক করেছিল।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র অ্যাদ্রেইন ওয়াটসন বলেন, ওয়াশিংটন এ তথ্য রুশ কর্তৃপক্ষকে জানিয়েছিল।

যুক্তরাষ্ট্র রাশিয়াতে অবস্থানরত তাদের নাগরিকদের এ বিষয়ে সতর্ক করলেও ক্রেমলিন এই সতর্কবার্তাকে ‘প্রপাগান্ডা’ বলে প্রত্যাখ্যান করে।

প্রসঙ্গত, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে হামলা হয়। এ সময় বন্দুকধারীরা কনসার্ট হলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি চালায়। পরে হামলাকারীরা গুলি করার পাশাপাশি বিস্ফোরক ব্যবহার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *