দেশের বাজারে বৈদ্যুতিক গাড়ি ‘বিওয়াইডি সিল’ উন্মোচন

দেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে বিশ্বের শীর্ষস্থানীয় নিউ এনার্জি ভেহিকেল (এনইভি) নির্মাতা বিওয়াইডি। বাংলাদেশে বিওয়াইডি গাড়ির পরিবেশক সিজি রানার বিডি লিমিটেড দেশের বাজারে ‘বিওয়াইডি সিল’ মডেলের ফ্ল্যাগশিপ গাড়ি উন্মোচন করেছে।

বিওয়াইডি’র নিজেদের উদ্ভাবিত অত্যাধুনিক প্রযুক্তি সংবলিত বিওয়াইডি সিলে ব্যবহার করা হয়েছে আকর্ষণীয় ডিজাইন-ওশান অ্যাসথেটিকস। বিওয়াইডি’র ই-প্ল্যাটফর্ম ৩.০-এর ভিত্তি করে নির্মিত বিওয়াইডি সিল সম্পূর্ণভাবেই বৈদ্যুতিক গাড়ি। বিওয়াইডি সিল বিশ্বের প্রথম মাস-প্রডিউসড মডেল, যেখানে ব্যবহার করা হয়েছে বিওয়াইডি’র উদ্ভাবনী সিটিবি (সেল-টু-বডি) প্রযুক্তি।
এ ছাড়াও বিওয়াইডি সিলে রয়েছে আইটিএসি (ইন্টেলিজেন্ট টর্চার অ্যাডাপ্টেশন কন্ট্রোল) সিস্টেম এবং আরডব্লিউডি ও এডব্লিউডি কনফিগারেশন। বিওয়াইডি সিলের দুর্দান্ত অ্যাকসেলেরেশন (৩.৮ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার/আওয়ার) এবং ০.২১৯সিডি আল্ট্রা-লো অ্যারোডায়নামিক ড্র্যাগ কোএফিশিয়েন্ট প্রকৃতর্থেই বৈদ্যুতিক সেডানের ক্ষেত্রে নতুন মানদণ্ড স্থাপন করেছে। বিওয়াইডি সিলের প্রিমিয়াম হাইফাই ডাইনোডিও সাউন্ড সিস্টেম গান শোনা ও বিনোদনের অভিজ্ঞতাকে করে তুলবে আরও উপভোগ্য। এ ছাড়াও, বিওয়াইডি সিল-এ রয়েছে পিএম২.৫ ফিলট্রেশন সিস্টেম, যা গাড়ির ভেতরে নিশ্চিত করবে স্বাস্থ্যকর ও চমৎকার পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *