শ্রীমঙ্গল শহরে সিসি ক্যামেরা স্থাপন ও মতবিনিময় সভা

শ্রীমঙ্গল ( মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গল শহরে পুলিশের পক্ষ থেকে সিসি ক্যামেরা স্থাপন ও শহর ব্যবস্থাপনা বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সকালে শহরের মহসিন অটিটরিয়ামে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. জাকারিয়ার এর সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরপদারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পুলিশের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম।

এসময় আরও বক্তব্য রাখেন, পৌর মেয়র মহসিন মিয়া মধু,উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়,উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন,সহকারী পুলিশ সুপার শহীদুর হক মুন্সী,অফিসার ইনচার্জ ও সদ্য পদন্নোতি প্রাপ্ত সহকারী পুলিশ সুপার শামীম অর রশীদ তালুকদার, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. হরিপদ রায়,শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী প্রমুখ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে পর্যটন নগরী শ্রীমঙ্গল শহরের ব্যবস্থাপনা বিষয়ে বিভিন্ন গবেষণার প্রাপ্ত অভিজ্ঞতার বিষয়গুলো তুলে ধরে বলেন,স্রষ্টা শ্রীমঙ্গল উপজেলাকে নৈসর্গিক সৌন্দর্যতা দিয়ে তার সুনিপুন হাতের ছোঁয়ায় সাজিয়েছেন।
এ উপজেলায় দেশের অধিকাংশ চা বাগান অবস্থিত। তিনি বলেন,শহর ব্যবস্থাপনা একটি গুরুত্বপূর্ণ পাট। এ বিষয়টি তিনটি ই দ্বারা নিহিত। ট্রাফিক ইঞ্জিনিয়ারিং,ট্রাফিক এডুকেশন,ট্রাফিক ইনফোর্সমেন্ট। ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট হল যেমন,পৌর সভা,এলজিআরডি,রোডস এন্ড হাইওয়ে,জেলা পরিষদ তারা সুন্দর সুন্দর রাস্তা ঘাট ও অবকাঠামো তৈরি করে সুন্দর পরিবেশ করে দিবে।
ট্রাফিক ইনফোর্সমেন্ট এর দায়িত্ব হল যানবাহন নিয়ন্ত্রণ,হকার ও ফুটপাত দখল মুক্ত রেখে পথচারিদের নির্ভীগ্নে চলাচল রাখতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করবে। ট্রাফিক এডুকেশন হল মানুষ কি ফুটপাত দিয়ে হাঁটবে না রাস্তার মধ্য দিয়ে হাঁটবে,গাড়ী কি নির্দিষ্ট জায়গায় পার্কিং করবে না কি রাস্তার মাঝখানে পার্কিং করবে এই মোটিভেশন করা ট্রাফিক এডুকেশনে পড়ে।
এসময় তিনি শ্রীমঙ্গল শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলার জন্য সব স্টেকহোল্ডারদের এক সাথে কাজ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published.