শ্রীমঙ্গলে স্কুলছাত্রী আহতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ

ভূনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী রুমকি আক্তারকে বালু বোঝাই ট্রাকের ধাক্কায় পা ভাঙার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ অবাধে বালু বহন করা গাড়ি চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং এলাকাবাসী।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় এ মানববন্ধন হয়।


ছাত্রছাত্রীরা রাস্তার দুই পাশে ব্যানার নিয়ে দাঁড়িয়ে থেকে আহত ছাত্রীর দুর্ঘটনায় জড়িতের শাস্তির দাবি জানান। এদিকে একই দাবিতে গোপেন্দ্রগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও অভিভাবকরাও মানববন্ধন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক এবং অভিভাবকবৃন্দ।

বক্তারা বলেন, অবৈধভাবে বালু উত্তোলনে কিছু লোক বেপরোয়া হয়ে উঠেছেন। ক্ষেত, কৃষি, রাস্তাঘাট যেমন নষ্ট হচ্ছে তেমনি অবৈধ বালুবাহী ট্রাকের বেপরোয়া চলাচলের কারণে জানমালের ক্ষয়ক্ষতির আতংকে দিন কাটছে এলাকাবাসির। এনিয়ে অভিযোগ করার পরও কোন প্রতিকার পাওয়া যায় না। বরং অনেক সময় নাজেহালও হতে হয়। তারা অবিলম্বে অবৈধভাবে বালু উত্তোলন ও বেপরোয়া ট্রাক চলাচল বন্ধের জন্য প্রশাসনের জোরালো পদক্ষেপ কামনা করছেন।

তারা আরো বলেন, ট্রাকের চাপায় মারাত্মক ভাবে আঘাতপ্রাপ্ত পায়ের চিকিৎসা নিয়ে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে অসহায় পরিবারটি গভীর দুঃশ্চিতায় দিন কাটাচ্ছেন। আজ পর্যন্ত শিশুটি বা তার পরিবারের কেউ খোজ নিচ্ছে না।

এব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পিনাকী দেবনাথ বলেন, এলাকার যত্রতত্র ঘাট বানিয়ে এক শ্রেণি অসাধু বালু ব্যবসায়ীরা দেদারসে বালু তুলছেন এবং বেপরোয়াভাবে ট্রাকে করে বিভিন্ন এলাকায় সরবরাহ করে যাচ্ছে। প্রশাসনসহ কর্তৃপক্ষকের প্রতি জোর দাবি জানিয়ে তিনি বলেন, চালকসহ দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক। এবং অবৈধ বালু উত্তোলন বন্ধ ও বালুবাহী ট্রাকেরব চলাচল বন্ধ করা হোক।

Leave a Reply

Your email address will not be published.