শ্রীমঙ্গলে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

সকল ধর্মের মানুষদের সমন্বয়ে শ্রীমঙ্গলে সামাজিক-সম্প্রীতি সমাবেশ এবং সম্প্রতি কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। ‘সামাজিক সম্প্রীতি অটুট থাক, সাম্প্রদায়িকতা নিপাত যাক’ এই স্লোগানকে সামনে রেখে রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় উপজেলার আশিদ্রোন ইউনিয়ন পরিষদ হলরুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

আশিদ্রোন ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাজী মো. আবু তাহের সঞ্চালনায় ও আরসিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়।

অনুষ্ঠানের শুরুতে কমিটির সদস্যদের পরিচিতি পর্ব শেষে আলোচনায় অংশ নেন সবাই। আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহরকে সভাপতি করে ৩১ সদস্য বিশিষ্ট আশিদ্রোন কমিটি গঠন করা হয়। কমিটিতে মুসলিম, হিন্দু, গারো, মনিপুরীসহ ইউনিয়নে বসবাসরত সকল ধর্মের মানুষের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। অনেক ত্যাগের বিনিময়ে আমরা এ দেশ স্বাধীন করেছি। এদেশে সকল ধর্মের মানুষের বসবাস রয়েছে। নির্দ্বিধায় যার যার ধর্ম পালন করবে। বক্তারা আরো বলেন, সামাজিক জীব হিসেবে আমরা সবাই সমাজে মিলেমিশে বসবাস করবো। একে অন্যের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেব। প্রত্যেকটা ধর্মে বলা আছে সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। তারা বলেন, শ্রীমঙ্গলে সকল জাতি ধর্মের মানুষ বসবাস করেন। সারাদেশে সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের শ্রীমঙ্গল উপজেলা।

Leave a Reply

Your email address will not be published.