শ্রীমঙ্গলে দুর্গাপূজা সামনে রেখে চেয়ারম্যান মেম্বারদের নিয়ে সভা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের নিয়ে মতবিনিময় সভা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়।
সভায় বক্তব্য রাখেন, শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) সন্দীপ তালুকদার, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ ও সদ্য পদোন্নতি প্রাপ্ত সহকারী পুলিশ সুপার মো. শামীম আর রশিদ তালুকদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. হরিপদ রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব প্রমুখ।


সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মো. লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, জেলা জাতীয় পার্টির আহবায়ক ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. দুদু মিয়া, কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতলিব, রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জী, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, সিন্দুরখান ইউনিয়নের চেয়ারম্যান ইয়াসিন আরাফাত রবিন, আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর, কালীঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, সাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান দেবাশীষ দেব রাখু সহ সকল ইউনিয়নের ইউপি সদস্যগণ।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, শ্রীমঙ্গলে এবার ১৬৭ টি পূজা মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। শ্রীমঙ্গলের সম্প্রীতি দৃষ্টান্ত সারাদেশে রয়েছে। ধর্মীয় উৎসবটা হিন্দু ধর্মাবলম্বীদের হলেও শ্রীমঙ্গলে সকল ধর্মের মানুষের বসবাস রয়েছে। এখানে সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে পূজার সমাপ্তি ঘটবে। বক্তারা বলেন, যুগ যুগ থেকে শ্রীমঙ্গলে শান্তিপূর্ণ ধর্মীয় উৎসব পালনের যে রীতি রয়েছে, এবারও তার ব্যতিক্রম কিছু ঘটবে না। প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার সকল ব্যবস্থা রাখা হয়েছে। পূজা চলাকালীন অবস্থায় প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের প্রশাসনের ভূমিকায় থেকে কাজ করতে হবে। যে সকল জনপ্রতিনিধিরা নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হয়েছে তাদেরকেও সাথে নিয়ে সকলে মিলেমিশে কাজ করলে কোন ধরনের দুর্ঘটনা ছাড়াই পূজার সমাপ্তি সম্পন্ন সম্ভব বলে জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published.