শ্রীমঙ্গলে ডিম ও মুরগির বাজারে ভোক্তা-অধিকারের অভিযান 

স্টাফ রিপোর্টারঃ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতা বৃহস্পতিবার (১৮ আগস্ট) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার নতুনবাজার, পোষ্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের প্রতিষ্ঠানে পাশাপাশি মুরগি এবং ডিমের পাইকারি এবং খুচরা বাজারে অভিযান পরিচালিত হয়।

অভিযানে অতিরিক্ত দামে ডিম ও মুরগি বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষন না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নতুনবাজারে অবস্থিত সিজান ব্রয়লার হাউজকে ১ হাজার ৫ শত টাকা, মেসার্স বেনুপাল ডিমের দোকানকে ৪ হাজার টাকা, সালাম ডিমের আড়ৎকে ৪ হাজার টাকা, পোষ্ট অফিস রোডে অবস্থিত নিশান ব্রয়লার হাউজকে ১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আজকের অভিযানে ডিম এবং মুরগি ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং ন্যায্য দামে ডিম এবং মুরগি বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়। আজকের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *