বড়লেখা উপজেলা ভাইস চেয়ারম্যান ও নিসচার উপদেষ্টা তাজ উদ্দিনের জন্মদিনে বৃক্ষ উপহার

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধিঃ

বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জনপ্রিয় জাতীয় সামাজিক সংগঠন এবং উপজেলা পর্যায়ে সদ্য পুরস্কারপ্রাপ্ত দেশ সেরা সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার সম্মানিত উপদেষ্টা বৃক্ষপ্রেমী মোহাম্মদ তাজ উদ্দিনের আজ ১লা জুন জন্মদিন উপলক্ষে নিসচার পক্ষ থেকে উপহার স্বরুপ গাছের চারা প্রদান করা হয়েছে।

বৃক্ষবন্ধু নার্সারির সৌজন্যে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে এগারোটায় উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন সমাজসেবক জিয়াউর রহমান, নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি মার্জানুল ইসলাম, প্রকাশনা সম্পাদক ব্যাংকার মারুফ হোসাইন সুমন, কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, এনাম উদ্দিন প্রমুখ।

এসময় মোহাম্মদ তাজ উদ্দিন বলেন, উপজেলা পর্যায়ে নিসচা বড়লেখা উপজেলা শাখা দেশ সেরা সংগঠনের কৃতিত্ব অর্জন করেছে সেজন্য পুরো বড়লেখাবাসী আনন্দিত। এ অর্জন আমাদের বড়লেখাকে জাতীয় পর্যায়ে আরোও একধাপ এগিয়ে নিয়ে গেলো। তার পাশাপাশি তিনি নিসচা বড়লেখা শাখার নেতৃবৃন্দন্দের সড়ক দুর্ঘটনা রোধে জনস্বার্থে জনসচেতনতামূলক কার্যক্রম এবং মানবতার কল্যাণে সামাজিক-মানবিক ও স্বেচ্ছাসেবী কর্মকান্ডে তাদের নিরলস পরিশ্রম, সততা ও নৈতিকতার ভূয়সী প্রশংসা করে দেশ সেরা সংগঠনের কৃতিত্ব অর্জন করায় উপজেলা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

উল্লেখ্য, জনপ্রতিনিধি থাকা সত্ত্বেও শত ব্যস্ততার পাশাপাশি প্রতিনিয়ত স্বতঃস্ফূর্তভাবে সামাজিক কর্মকান্ডে তাহার মুল্যবান সময় ও সহযোগীতা অব্যাহত রেখেছেন এবং একজন সফল জনপ্রতিনিধি হিসাবে কাজ করে যাচ্ছেন মানবতার কল্যাণে। তাছাড়া তিনি বড়লেখা উপজেলাকে চির-সবুজে আবৃত্ত করতে ও জলবায়ু পরিবর্তন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষে বিশেষ করে সড়কের দুপাশে ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষে তাঁর এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ও জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে দেশ বাঁচাতে এবং পর্যটন উপজেলা বড়লেখার সৌন্দর্য্য বৃদ্ধিতে ৫ বছরে ৫০ হাজার গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করেন। ইতিমধ্যে তিনি সকলের আন্তরিক সহযোগিতায় ৫০ হাজার গাছের চারা রোপণ করতে সক্ষম হয়েছেন। উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মন্দির, পথারিয়া পাহাড়, নদীর তীরে, সড়কের পাশে, শহর, গ্রামে ও হাওড়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে। বড়লেখা উপজেলাকে সবুজে আবৃত্ত করার চেষ্টা করছেন। যাতে দেশ-বিদেশের পর্যটক সবুজ গাছপালা দেখে তৃপ্ত হয়।

বৃক্ষরোপনের সাথে সাথে এর নিয়মিত পরিচর্যা অব্যাহত রাখছেন। নির্বিচারে বৃক্ষ নিধন বন্ধ এবং নিয়মিত বৃক্ষ রোপনকে সামাজিক আন্দোলনে পরিণত করার ব্যাপারে সকলকে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান। বৃক্ষরোপণে রাজনৈতিক সহযোদ্ধা, সামাজিক,সাংস্কৃতিক কর্মকান্ডে যাদের সাথে সম্পৃক্ত ও ব্যক্তিগত শুভাকাঙ্ক্ষী সবাইকে নিয়েই এই কর্মসূচি তিনি এগিয়ে নিতে চান।

নিসচা পরিবার এর পক্ষ থেকে জনাব মোহাম্মদ তাজ উদ্দিন এর প্রতি রইলো রক্তিম শুভেচ্ছা ও শুভ কামণা।

মানবতার কল্যাণে, নিরাপদে অতিবাহিত হোক তাহার অনাগত দিন।
আমরা তাহার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.