বড়লেখায় ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে জরিমানা

বড়লেখায় প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের অভিযানে বিভিন্ন অনিয়মের অভিযোগে ভোক্তা আইনে ৩টি প্রতিষ্টানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৩ জুলাই) মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে ও বড়লেখা থানা পুলিশের একটি টিমের সহায়তায় বড়লেখার বিভিন্ন স্থানে বাজার তদারকি ও সচেতনতামূলক অভিযান পরিচারনা করা হয়।

এসময় দৃশ্যমান স্থানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য লেখা না থাকা, গুঁড়া মশলাতে ভেজাল মিশ্রণ করা, খাদ্য পণ্যে নিষিদ্ধ ঘোষিত দ্রব্য মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কাঠালতলী বাজারে অবস্থিত ফ্যামিলি বাজারকে ৩০ হাজার টাকা, ফরিদ এন্ড ব্রাদার্সকে ২০ হাজার টাকার, রসমেলাকে ৫ হাজার টাকা সহ ৩টি প্রতিষ্টানকে ভোক্তা আইনে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *