প্রবাসীদের নিয়ে গঠিত বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’র আত্নপ্রকাশ

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধি

বহিঃর্বিশ্বে থাকা বড়লেখাস্থ প্রবাসী বাংলাদেশীদের পরিবার পরিজন এর সুরক্ষা করণ,আইনগত সহায়তা,অন্যায়-অত্যাচার ও প্রথারণার শিকার হলে তাৎক্ষণিকভাবে সকল প্রবাসীবৃন্দরা একযোগে সহযোগিতা করার লক্ষ্য প্রয়াস নিয়ে গঠিত বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’র আত্নপ্রকাশ অনুষ্টিত হয়।

এ উপলক্ষে ২সেপ্টেম্বর (শুক্রবার) রাত ৮ ঘটিকার সময় বড়লেখা শহরের অভিজাত একটি রেস্তোরাঁয় বড়লেখা সরকারি কলেজ এর বাংলা বিভাগের সহঃ অধ্যাপক নিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে ও আক্তার হুোসেন এর সঞ্চালনায় বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি কতৃক এক অনাড়ম্বর অনুষ্টানের মধ্যদিয়ে সোসাইটির আত্নপ্রকাশ অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান সোয়েব আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন,মৌলভীবাজার জেলা পরিষদ এর সদস্য (সাবেক) আবু আহমদ হামিদুর রহমান শিবলু,সমাজ সেবক ও ব্যবসায়ী সাহিদুল ইসলাম,বড়লেখা পৌরঃকাউন্সিলর (সাবেক) শামীম আহমদ,পৌরঃকাউন্সিলর (সাবেক) আব্দুল মালিক ঝুনু,সমাজসেবক শামসুল ইসলাম পুতুল,বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’র সদস্য রহিম উদ্দিন,সদস্য মাছুম আহমদ,মুছলেখ উদ্দিন ঝুনু,সোহেল আহমদ,শফিক উদ্দিন,ব্যবসায়ী ও সমাজসেবক মুহিব রহমান,সমাজসেবক মীর মুজিবুর রহমান,বড়লেখা মহিলা সমিতি এর সভাপতি রোকসানা বেগম,ব্যবসায়ী সাব্বির আহমদ,টিম ফর কোভিড ডেথ এর প্রতিষ্টাতা সভাপতি শাহাব উদ্দিন,নিরাপদ সড়ক চাই বড়লেখা উপজেলা শাখা’র সভাপতি তাহমিদ ইশাদ রিপন,যুবশক্তি সমাজকল্যাণ পরিষদ এর সহ-সভাপতি সাদিকুর রহমান সাহেদ,সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জামিল আহমদ,সহ-সাংগঠনিক সম্পাদক মিনহাজ রিপন,সদস্য পারভেজ আহমদ সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন যুব শক্তি সমাজ কল্যাণ পরিষদ এর সভাপতি আমিনুল বাবলু,টিম ফর কোভিড ডেথ এর সহঃসাধারণ সম্পাদক জাহিদ হাসান জাবেদ,শামসুদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন এর চেয়ারম্যান জাকারিয়া আহমদ।

অনুষ্টানে প্রধান অতিথি বড়লেখা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন “প্রবাসীরা রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা’কে সচল রাখেন। সিলেট অঞ্চল প্রবাসী অধ্যুষিত অঞ্চল। অনেক সময় দেখা যায় যে প্রবাসীরা বিভিন্ন হয়রানির শিকার হন জায়গা সংক্রান্ত বা বিভিন্ন কারনে। আপনাদের উদ্যেগকে আমি স্বাগত জানাই। আপনাদের যে কোন সুযোগ সুবিধা ও দেশে থাকা বিভিন্ন সমস্যা সমাধান বা সালিশিগত যে কোন সহযোগিতায় সর্বদা আমাকে পাশে পাবেন”

বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’র সদস্য আব্দুর রহিম ও শাহাব উদ্দিন একান্ত আলাপচারিতায় বলেন “আমাদের সোসাইটির কাজ হচ্ছে প্রবাসীদের সুখ দুঃখে পাশে থেকে একযোগে কাছে থেকে উদ্যেশ্যহীনভাবে কাজ করা। অনেক প্রবাসীরা প্রবাসে থাকেন কিংবা দেশে এসে বিভিন্ন হয়রানীর শিকারে পতিত যেন না হন এ উদ্যেশ্যটি সামনে রেখে আমাদের উদ্যোগ গ্রহণ করা হয়েছে৷ আমাদের বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’তে অর্থ সংগ্রহ কিংবা অর্থের কালেকশনের মত আর্থিক কোন সুযোগ নেই। তাছাড়া আমাদের এই সোসাইটিতে বিশ্বের যে কোন প্রান্ত থেকে যে কোন প্রবাসীরা সদস্য হতে পারবেন। আমাদের কার্যক্রমকে বেঘমান করার লক্ষে বড়লেখা প্রশাসন,স্থানীয় জনপ্রতিনিধি,পেশাজীবি মহল,সাংবাদিক মহল সহ বিভিন্ন সামাজিক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করছি”

উদ্যেখ্য,পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্টানের সূচনা সৃষ্টি হয় এবং অনুষ্টানের সভাপতি বড়লেখা সরকারি কলেজ এর বাংলা বিভাগের সহঃঅধ্যাপক নিয়াজ উদ্দিন এর সমাপনী ব্যক্তব্য ও নৈশভোজ আয়োজনের মাধ্যদিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘোষণা হয়।

Leave a Reply

Your email address will not be published.