প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে মৌলভীবাজার রোড শো প্রশিক্ষণ কর্মশালা

বাংলাদেশ প্রতিক্ষণঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে মৌলভীবাজারে রোড শো ও প্রশিক্ষণ কর্মশালা

রবিবার (১২ জুন ২০২২) মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে এক বর্ণাঢ্য রোড শো ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

সকাল ১১ টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে রোড শো টি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শ্রীমঙ্গল রোডের বেঙ্গল কমিউনিটি সেন্টারে গিয়ে মিলিত হয়। পরে সেখানে জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক জনাব মীর নাহিদ আহসানের সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন (মৌলভীবাজার ও হবিগঞ্জ) সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য জনাব জোহরা আলাউদ্দিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয়।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ সম্পর্কে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া ১০টি বিশেষ উদ্যোগ যথাযথভাবে বাস্তবায়নের ফলে দেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রেখেছে এবং বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০ টি উদ্ভাবনী উদ্যোগ হলো,
১. সবার জন্য বিদ্যুৎ ২. আশ্রয়ণ প্রকল্প ৩. নারীর ক্ষমতায়ন ৪. শিক্ষা সহায়তা ৫. পরিবেশ সুরক্ষা ৬. সামাজিক নিরাপত্তা কর্মসূচী ৭. বিনিয়োগ বিকাশ ৮. ডিজিটাল বাংলাদেশ ৯. পল্লী সঞ্চয় ব্যাংক ও কমিউনিটি ক্লিনিক এবং ১০. শিশুর মানসিক বিকাশ

রোড শো ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় মৌলভীবাজারের বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.