জাগরণীর পক্ষ থেকে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

শাহরিয়ার শাকিল বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুপরিচিত সামাজিক সংগঠন জাগরণী ইসলামী তরুণ সংঘের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

(শুক্রবার) রাত ৮ ঘটিকার সময় সংগঠনের কার্যালয়ে জাগরণীর সভাপতি এম কলিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াব রায়হানের সঞ্চালনায় পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। কুরআন তিলাওয়াত করেন তরুন সংঘের অর্থ সম্পাদক হাবিবুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈয়দা মোকাম ইবতেদায়ী মাদ্রাসার সহকারী শিক্ষক ও জাগরণী ইসলামী তরুণ সংঘের প্রতিষ্ঠাকালীন সদস্য বর্তমান উপদেষ্টা মাওঃ কবির হোসাইন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাগরণীর উপদেষ্টা জুনেদ আহমেদ।
এছাড়া আরোও বক্তব্য রাখেন তরুণ সংঘের সহ-সভাপতি সাংবাদিক শাহরিয়ার শাকিল, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, শিক্ষা সম্পাদক আলী হাসান প্রমূখ!

সভাপতির বক্তব্যে এম কলিম উদ্দিন বলেন, আজ ১৬ই ডিসেম্বর’২২ইং।বিজয়ের ৫১ বছরে বাংলাদেশ। অনেক আশা আর স্বপ্ন নিয়েই আমাদের এ বিজয় আমরা অর্জন করেছি। ১৯৭১ সালে অনেক প্রত্যাশা বুকে নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন দেশপ্রেমিক জনতা।

লক্ষ জীবন এ বিজয়ের সাথে সম্পৃক্ত। ত্যাগ-কুরবানীর বিনিময়েই অর্জিত হয়েছে লাল সবুজের একটি পতাকা। বাঁধা বিপত্তির পাহাড় ডিঙিয়ে আমরা পেয়েছি একটি স্বাধীন ভূখন্ড। পরাধীনতাকে দলিত মথিত করে বাংলাদেশের আকাশে উদিত হয়েছিলো বিজয়ের রক্তিম সূর্য। প্রতিটি নাগরিকের আকাঙ্ক্ষা ছিলো সেই সূর্যের আলো ছড়িয়ে পড়বে সর্বত্র। সেই আলো দূর করবে ক্ষুধা দারিদ্রতার অন্ধকার। সেই আলো দূর করবে অনৈক্য আর প্রতিহিংসার জঞ্জাল।
বিজয়ের চেতনা হোক বিভেদ নয়, ঐক্যবদ্ধভাবে গড়ার অঙ্গিকার। বিজয়ের চেতনা রচনা করুক স্বজনপ্রীতি কিংবা অসাম্যের বিপরীতে ভ্রাতৃত্বের সুদৃঢ় বন্ধন। বিজয়ের চেতনা হোক আধিপত্যের শৃঙ্খল ভেঙ্গে ঐক্যের সেতুবন্ধন।
মানবতার মুক্তির জন্য প্রয়োজনে আমরা রক্ত দেবো, কারাবরণ করবো, জীবন বিলিয়ে দেবো, শাহাদাতের পেয়ালা পান করবো, তবুও ১ ইঞ্চি মাটি অপশক্তির কাছে বিলিয়ে দেব না। আসুন, ঐক্যবদ্ধভাবে প্রিয় জন্মভূমিতে শান্তি ও স্বস্তি সুনিশ্চিত করি; ইন শা আল্লাহ। এবং সকল শহীদদের রূহের মাগফিরাত কামনা করেন।

শেষে প্রধান অতিথির দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম সমাপ্ত হয়।

Leave a Reply