ছাত্র-ছাত্রীদের মৌন মিছিল ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

মোঃ ফায়েল খান, সন্দ্বীপ

দেশব্যাপী হঠাৎ ধর্ষণ বেড়ে যাওয়ার প্রতিবাদে ও প্রতিকারের দাবিতে সর্বস্তরের সাধারণ ছাত্র-ছাত্রীদের উদ্যোগে গত ৫ অক্টোবর ২০২০, সোমবার মানববন্ধন ও মৌন মিছিল চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বর থেকে শুরু হয়ে চেরাগী পাহাড় মোড় হয়ে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

মানববন্ধন ও মৌন মিছিলে বক্তারা ধর্ষণে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান। বক্তারা বলেন, সিলেট এম.সি কলেজ ও নোয়াখালীর ঘটনায় বুঝা যায় দেশে ধর্ষণ কোন পর্যায়ে পৌঁছেছে। বক্তারা গ্রেফতারকৃতদের ২৪ ঘণ্টার মধ্যে বিশেষ ক্ষমতা আইনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

মানববন্ধন পরবর্তী মৌন মিছিলে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারবদ্ধ “সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের সভাপতি সোহেল মো. ফখরুদ্দিন, সাংবাদিক মোঃ কামাল হোসেন, শিক্ষার্থী আতাউল গণি, মাহবুবুল আলম বাপ্পী, রিয়াজুল করিম রিজভী, জাহিদ হোসাইন, মোঃ ইমন, রবিউল হাসান, নাজমুল হুদা, মোঃ হাসিব, দিপ্ত, নুসরাত মিফতা, মিলন হোসেন, আবদুর রহমান, প্রলয় দাশ প্রমুখ।

Leave a Reply