চ্যাম্পিয়নস লিগে ফেরার সুযোগ হারাল আর্সেনাল?

এবারও হয়তো পারলেন না মিকেল আরতেতা। পারলেন না আর্সেনালকে চ্যাম্পিয়নস লিগে ফেরাতে। সেই ২০১৬-১৭ মৌসুমে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে খেলেছিল দলটি। ২০১৯ সালে যখন আর্সেনালের দায়িত্ব নিলেন, আরতেতার মূল লক্ষ্যই ছিল যেকোনো মূল্যে আর্সেনালকে ইউরোপের সর্বোচ্চ প্রতিযোগিতায় ফেরানো।

এবারও সে লক্ষ্যে সফল হলেন না এই স্প্যানিশ ম্যানেজার। গত রাতে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হেরে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগটা বলতে গেলে আর্সেনালই শেষ করে দিল।

নিউক্যাসলের বিপক্ষে ২–০ গোলে হেরেছে আর্সেনাল। বেন হোয়াইটের আত্মঘাতী গোলের সঙ্গে নিউক্যাসলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো গিমারেশের গোল মোটামুটি নিশ্চিত করে ফেলে, আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলা হচ্ছে না আর্সেনালের। ৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

চতুর্থ স্থানে থাকা টটেনহাম একই সংখ্যক ম্যাচ খেলে পয়েন্ট পেয়েছে ৬৮। লিগে আর্সেনাল-টটেনহাম আর মাত্র এক ম্যাচ খেলবে। শেষ রাউন্ডে আর্সেনালের প্রতিপক্ষ এভারটন, টটেনহামের নরউইচ। প্রতিপক্ষের শক্তি বিচারে নরউইচের চেয়ে এভারটন বেশ এগিয়ে। ফলে সে ম্যাচে টটেনহাম যে হারবে না, সেটা মোটামুটি বলেই দেওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published.